• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কর ফাঁকির সাজা নিয়ে মাঠে নেমে হ্যাটট্রিক!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০১৮, ০৮:২৫

এলেন, খেললেন, জয় করলেন। পর্তুগাল ম্যাচ জিততে না পারলেও ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন অদম্য। স্পেনের এগারো জনের বিরুদ্ধে একাই নিজের দলকে টেনে নিলেন সিআর সেভেন। রাশিয়া বিশ্বকাপে নেমেই হ্যাটট্রিক করে ফেললেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। পর্তুগিজ অধিনায়ক এদিন দুরন্ত স্পেনকে ৩-৩ গোলে আটকে পয়েন্ট ভাগাভাগি করে নিলেন।

এ ম্যাচে নামার আগেই কর ফাঁকি মামলায় রিয়াল মাদ্রিদ তারকাকে ২ বছরের সাজা ও সঙ্গে জরিমানা দেন স্পেনের আদালত। এই মামলায় অভিযুক্ত পর্তুগিজ ফরোয়ার্ড নিজের দোষ স্বীকার করে নেন। তবে আপাতত তার কারাবাস স্থগিত রাখা হয়েছে।

গেলো বছরের জুনে ১৪.৮ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ ওঠে রোনালদোর বিরুদ্ধে। স্পেনের আদালতে মামলা হয়। ৩৩ বছর বয়সী তারকা সেইসময়ে কর ফাঁকির অভিযোগ অস্বীকার করেছিলেন। তবে এখন খবর, রোনালদো নিজের দোষ স্বীকার করেছেন এবং সাজা কমানোর আবেদন করেছেন। এর পাশাপাশি তাকে এখন ১৮.৮ মিলিয়ন ইউরো জরিমানা দিতে হবে। একইসঙ্গে এর আগে কখনও কোনও মামলায় সাজা না পাওয়ায় সময়ের সেরা এই ফুটবলারকে কর ফাঁকির মামলায় জেল-হাজতে থাকতে হবে না। জরিমানা দিয়েই বেঁচে যাবেন তিনি।

শুক্রবার রাতে ম্যাচের শুরু থেকেই স্পেন ও পর্তুগাল বেশ ইতিবাচক ও আক্রমণাত্মকভাবে খেলতে শুরু করে। ম্যাচের সাড়ে তিন মিনিটের মাথায় ডি-বক্সে রোনালদোকে ফাউল করলে অনবদ্য শটে পর্তুগালকে এগিয়ে দেন সিআর সেভেন।

ম্যাচের শুরুতেই গোল খেয়ে দমে না গিয়ে পাল্টা আক্রমণে যায় স্পেন। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন ইনিয়েস্তা, ডেভিড সিলভা, দিয়েগো কস্তারা। সেভাবেই ম্যাচের ২৪ মিনিটের মাথায় ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়িয়ে দেন অ্যাথলেতিকো মাদ্রিদের স্ট্রাইকার কস্তা।

গোল পেয়ে আক্রমণে আরও ঝাঁঝ বাড়ায় স্পেন। তবে ম্যাচের ৪৪ মিনিটের মাথায় ফের প্রতি আক্রমণে গোল করেন রোনালদো। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে পর্তুগাল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বজায় রাখে স্পেন। ম্যাচের ৫৪ মিনিটে ফের কস্তা গোল করে ২-২ সমতা ফেরান। তারপর ৫৮ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে দুরন্ত শটে পর্তুগালের জালে বল জড়িয়ে দেন নাচো। ৩-২ গোলে এগিয়ে যায় স্প্যানিয়ার্ডরা। তারপরও আক্রমণ কমায়নি স্পেন। একের পর এক আক্রমণে পর্তুগাল রক্ষণকে পরীক্ষায় ফেলে দিচ্ছিল স্প্যানিশ আক্রমণভাগ।

একসময় মনে হচ্ছিল প্রথম ম্যাচেই বেরিয়ে যাবে স্পেন, তখনই ৮৬ মিনিটের মাথায় বক্সের ঠিক বাইরে ফ্রি কিক জুটিয়ে নেয় পর্তুগাল। দুরন্ত স্যুইংয়ে বল জালে জড়িয়ে হ্যাটট্রিক সেরে ফেলেন রোনালদো।

স্পেনের বাড়া ভাতে ছাই দিয়ে শেষপর্যন্ত ম্যাচ ৩-৩ গোলে ড্র করেন পর্তুগিজ মহাতারকা। একা রোনালদোই এদিন আটকে দিলেন স্পেনকে।

ওয়াই/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh