• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ আয়োজনের অযোগ্য মেক্সিকো : ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুন ২০১৮, ২২:১৯

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর। এবারের আসরের স্বাগতিক দেশ হচ্ছে রাশিয়া। আগামী বিশ্বকাপ অর্থাৎ ২২তম আসর বসবে কাতারে। কিন্তু সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে ছিল ২৩তম আসরের হোস্ট কারা হবে। বিশ্বকাপ শুরুর একদিন আগে ফিফার মিটিংয়ে ভোটাভুটির মাধ্যমে সিদ্ধান্ত হয় ২৩তম বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। এই তিনদেশের সঙ্গে আয়োজনের জন্য যুদ্ধ করেছে মরক্কো।

গত বুধবার ফিফা কংগ্রেসে ভোটাভুটির পর আয়োজক হওয়ার মর্যাদা পায় উত্তর আমেরিকার দেশ তিনটি। ২০২৬ সালের বিশ্বকাপ থেকে অংশ নিবে ৪৮টি দল। যার ৬০টি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রে, ১০টি হবে কানাডা ও মেক্সিকোতে।

এতে করে প্রথম দেশ হিসেবে তিনটি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে মেক্সিকো। কিন্তু মেক্সিকো বিশ্বকাপের হোস্ট হওয়ায় মোটেও খুশি নন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা।

২০২৬ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার হাতে তুলে দেওয়ায় মোটেও খুশি নন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তার মতে, বিশ্বকাপে দেশটির রেকর্ড একেবারেই ভালো নয়। টানা ছয়টি আসরে শেষ ষোলোতে বাদ পড়েছে তারা।