• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গোলশূন্য মরক্কো-ইরানের প্রথমার্ধ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুন ২০১৮, ২২:০৬

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুটি আফ্রিকান নেশন্স কাপ জয়ী মরক্কো আর অপরদিকে এশিয়া কাপের তিনবারের চ্যাম্পিয়ন ইরান। ইতোমধ্যে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে। যেখানে কোন দলই কাউকে গোল দিতে সক্ষম হয়নি। যার কারনে গোলশূন্যভাবে শেষ হয়েছে প্রথমার্ধ।

দুই মুসলিম দেশের লড়াই। পাশাপাশি ছিল সম শক্তির দল। তাই শুরু থেকেই উপভোগ্য ছিল খেলা। আক্রমণ আর পাল্টা আক্রমণে উভয় দলই জমিয়ে তুলেছিল প্রথমার্ধ। কিন্তু শত চেষ্টা করেও গোলের দেখা পায়নি কেউই।

ম্যাচের শুরু থেকেই আক্রমণের তীব্রতা দেখা যায় মরক্কোর খেলায়। ৫ম মিনিটে গোলের দারুণ একটি সুযোগ তৈরি করে মরক্কো। নরদিন আমরাবাতের ক্রস থেকে বল পেয়ে দুরহ কোণ থেকে হেড করেন ইউনুস বেলহানদা। যে কারণে তার হেডটি চলে যায় বারের ওপর দিয়ে।

আক্রমণের পাশাপাশি নিজেদের ডিফেন্স ঠিক রাখে মরক্কো। আফ্রিকান দেশটি যেন নিজ মহাদেশের রেকর্ড অক্ষুন্ন করার লক্ষ্যেই মাঠে নামে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে। বিশ্বকাপে আফ্রিকান-এশিয়ান দেশগুলোর ৫ বারের মুখোমুখি লড়াইয়ে একবারও হারেনি আফ্রিকানরা। মরক্কোর সামনে সেই রেকর্ড অক্ষুন্ন রাখারও কঠিন এক চ্যালেঞ্জ। ২০১০ সালে ক্যামেরুনকে জাপান ১-০ গোলে হারানোর পর থেকে ৫ ম্যাচের মধ্যে ৩টিতে জিতেছে আফ্রিকানরা। ২টি হয়েছে ড্র।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল মরক্কোই। ৬৯ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলেছে তারা। তবে প্রতিপক্ষের গোলমুখ কাপিয়েছে তারা ২টি করে অন টার্গেট শটে। তবে কোনোটিতেই গোল আসেনি।

ফিফা র‌্যাংকিংয়ে ইরান ৩৭ ও মরক্কো রয়েছে ৪১ নম্বরে। তবে সাম্প্রতিক ফর্ম মরক্কোকে এগিয়ে রাখছে। সর্বশেষ ১৮ ম্যাচ যেমন দলটি হারেনি।

মরক্কো একাদশ
মুনির এল কাজুই (গোলরক্ষক), আশরাফ হাকিমি, মেধি বেনাতিয়া (অধিনায়ক), রোমেন সেইস, হাকিম জিয়েচ, করিম আল আহমেদি, ইউনুস বেলহানদা, এমবার্গ বোসুফা, নরদিন আমরাবাত, আমিন হারিত, আইয়ুব এল কাবি।

ইরান একাদশ
আলিরেজা বেইরানভান্দ (গোলরক্ষক), এহসান হাজিসাফি, রুজবেহ চেশমি, মোরতেজা পৌরালিগানজি, রামিন রেজাইয়েন, মাসুদ সোজাঈ (অধিনায়ক), ওমিদ ইব্রাহিমী, ভাহিদ আমিরি, করিম আনসারীফারদ, আলিরেজা জাহানবাখশ, সরদার আজমউন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh