• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতের স্পিন জাদুতে ধরাশায়ী আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুন ২০১৮, ১৪:৪৯

নিজেদের অভিষেক টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১০৯ রানে অল আউট হয়েছে আফগানিস্তান। আজ শুক্রবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ২৭.৫ ওভারেই সব উইকেট হারায় সফরকারীরা।

ঐতিহাসিক টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ তুলে ভারত। ১০৪.৫ ওভারে সব উইকেট হারিয়ে ৪৭৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন দলটির হয়ে সর্বাধিক চারটি উইকেট তুলে নেন রবিচন্দ্রণ অশ্বিন। দুটি উইকেট তুলে নেন ইশান শর্মা ও রবিন্দ্র জাদেজা। একটি উইকেট তুলে নেন উমেশ যাদব। এই ইনিংসে আফগানদের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন মোহাম্মদ নবী। ১৫ রান করেন মুজিব উর রহমান। মোহাম্মদ শাহাজাদ ও রহমত শাহ ১৪ রান করে তুলে নেন। এছাড়া কেউই আহামরি রান করতে পারেননি।

প্রথম ইনিংসে বিরাট কোহলিহীন টিম ইন্ডিয়াকে নির্ভরতা দেন মুরলী বিজয় এবং শিখর ধাওয়ান। ওপেনিং জুটিতে দীর্ঘ দিন পর একশো রানের গণ্ডি টপকায় ভারত। এই দুই তারকা ব্যাটসম্যান প্রথম উইকেটে গড়েন ১৬৮ রানের পার্টনারশিপ। শিখর ধাওয়ান ১০৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। শিখরকে যোগ্য সঙ্গ দেন ১০৫ রানের ইনিংস খেলা মুরলী।

দুই ওপেনার ছাড়া ভারতের হয়ে ভাল পারফর্ম করেন সদ্য সমাপ্ত আইপিএলে বিধ্বংসী মেজাজে থাকা কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া। আফগানদের বিপক্ষে ৫৪ রানের ইনিংস খেলেন রাহুল। হার্দিক করেন ৭১ রান।

আফগানিস্তানের হয়ে চমৎকার বোলিং পারফর্ম করেন ইয়ামিন আহমেদজাই। আফগানিস্তানের জার্সিতে প্রথম টেস্ট উইকেট নেন তিনই। মোট তিনটি উইকেট এই ম্যাচে নেন আহমেদজাই।

এছাড়া আফগানিস্তানের হয়ে দু'টি করে উইকেট নেন তারকা লেগ স্পিনার রশিদ খান এবং বাফাদার। একটি করে উইকেট শিকার করেন মুজিব এবং নবী।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভালো শুরুর পর ফিরলেন জয়
টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh