• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

সালাহর চোটের জায়গায় ভর দিয়ে ভক্তের সেলফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ জুন ২০১৮, ১০:৪৫ | আপডেট : ১২ জুন ২০১৮, ১১:০০
মিশরের মোহাম্মদ সালাহ বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তা নিয়ে ফুটবলপ্রেমীদের আগ্রহের শেষ নেই। রাজধানী কায়রোতে দলের অনুশীলনে যোগ দেন সালাহ। রাশিয়া উড়ে যাবার আগে মিশরের অনুশীলন দেখতে বহু সমর্থক স্টেডিয়ামে ভিড় করেন। প্রথম দিন অনুশীলন না করলেও দ্বিতীয় দিন লিভারপুল তারকা গা গরম করেছেন ঠিকই।  

সাতবারের আফ্রিকান চ্যাম্পিয়ন মিশর এই নিয়ে তৃতীয়বার বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৯৯০ সালের পর এই প্রথমবার। আর ১৮ বছর পর বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় এই আসরে ফারাওদের নিয়ে কৃতিত্বই সালাহর। 

গেলো মাসে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ৩-১ হেরে যায় লিভারপুল। রিয়াল মাদ্রিদ জিতলেও সালাহর স্তুতি থামেনি। চোট পেলেও তাকে ২৩ জনের দলে রেখেছে মিশর। চলতি মৌসুমে লিভারপুলের হয়ে ৪৪টি গোল করেন সালাহ। গোলের মধ্যে থাকা সালাহই এই বিশ্বকাপে মিশরের সবচেয়ে বড় ভরসা। 

আগামী ১৫ জুন শুক্রবার ২৬ বছরে পা দেবেন মিশরের মেসি খ্যাত এই তারকা।ওই দিনই দেশটির প্রথম ম্যাচ দুবারের বিশ্বকাপজয়ী উরুগুয়ের বিরুদ্ধে। নিজের জন্মদিনে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে পারবেন কি না সেটিই এখন মূল বিষয়।

তিনি খেলবেন, এমনটা আশা করছেন সবাই। যা অবস্থা তাতে সুয়ারেজ-কাভানিদের বিপক্ষে প্রথম ম্যাচে না খেলতে পারলেও পরের দুটি ম্যাচে রাশিয়া ও সৌদি আরবের বিরুদ্ধে সালাহকে পাওয়া যাবে এমনটা নিশ্চিত করেই বলা যায়।

বর্তমানে রাশিয়ায় অবস্থান করছে আফ্রিকা অঞ্চলের সেরা দলটি। তবে দেশ ছাড়ার আগে এক অনাকাঙ্খিত ঘটনার সম্মুখীন হতে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার। কায়রো বিমান বন্দরে টিম বাস থেকে নামার সময় এক ভক্ত দৌড়ে চলে আসেন প্রিয় তারকার কাছে। সেলফি সেবার সময় ওই ভক্ত সালাহর চোট পাওয়া কাঁধেই হাত রাখেন।  সময়ের  সেরা এই ফুটবলার হাতটি কাঁধ থেকে নামিয়ে দেন। ভক্ত দ্রুত ছবিটি তুলে নিলে নিরাপত্তাকর্মীরা তাকে সরিয়ে নেন।

এদিকে স্প্যানিশ গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এই ব্যালন ডি অ’র শিরোপা প্রত্যাশী। সালাহ বলেন, এখন আগের থেকে বেশ ভালই আছি। আমি প্রথম ম্যাচ খেলতে আশাবাদী। সামনে কি হবে তা সময়ই বলে দেবে।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়