• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়ায় রণ প্রস্তুতিতে মেসিরা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুন ২০১৮, ২২:১৫

সাদা-নীল জার্সিতে ২৩ জন। জার্সির ওপরে যুদ্ধের পোশাক। হুঙ্কার ছুঁড়ে দিয়েছেন প্রতিপক্ষের দিকে। তীব্র দৃষ্টিতে তারা তাকিয়ে সামনের দিকে। যেন শপথ নিয়েছেন কোনও অধরা স্বপ্ন পূরণ করার। তারা হলেন লিওনেল মেসি এবং তার বাইশ আর্জেন্টাইন ফুটবলার।

এটি বাস্তবে নয়। এমনই একটি ছবি টাঙানো রয়েছে রাশিয়ায় আর্জেন্টিনার শিবিরে। জানিয়েছে আর্জেন্টিনার প্রচারমাধ্যম। ছবিটি প্রতিটি মুহূর্তে যেন মেসিদের মনে করিয়ে দিচ্ছে, কী উদ্দেশে তারা রাশিয়ায় এসেছেন।

জানা গেছে, আর্জেন্টিনার ফুটবলারদের উদ্বুদ্ধ করতেই এই ভাবনা। শনিবার রাতে স্পেন থেকে রাশিয়ায় এসেছে আর্জেন্টিনা। এসেই রোববার অনুশীলনে নামে আর্জেন্টিনা।

বিশ্বকাপে মেসিদের প্রথম প্রতিপক্ষ আইসল্যান্ডও একই দিনে নামে অনুশীলনে। মেসিদের মতো আইসল্যান্ডের ফুটবলাররাও শনিবার রাতে এসে পড়েন রাশিয়ায়। রোববার ছিল তাদের প্রথম অনুশীলন।

আইসল্যান্ডের অনুশীলনের ছবিটা একটু আলাদা। অনুশীলনের সময় দর্শকদের মাঠে প্রবেশ করার অনুমতি দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ফলে দেখা যায়, আইসল্যান্ডের অনুশীলন দেখতেই প্রচুর মানুষ এসেছেন। অনুশীলনের জন্য যে মাঠ নির্বাচন করেছে আইসল্যান্ড, তাতে দেড় হাজার লোক ধরে। অনুশীলনের সময় তা অনেকটাই পূর্ণ ছিল। এই ভক্তদের মধ্যে কিন্তু বেশির ভাগই রাশিয়ার মানুষ।

তবে আইসল্যান্ড থেকে এখনও রাশিয়ায় এসে পৌঁছতে পারেনি সে দেশের সমর্থকেরা। আইসল্যান্ড ফুটবল সংস্থার প্রধান ম্যাগনাস গিলফাসন বলেছেন, আমরা কিন্তু অনেক রকম ভাবে বিপক্ষকে চমকে দিতে পারি।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে রাশিয়ায় আর্জেন্টিনার পথচল। এরপর ২১ জুন তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও ২৬ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচের প্রতিপক্ষ নাইজেরিয়া।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh