• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ড সফরে ২২ সদস্যের দল ঘোষণা, ফিরলেন মুস্তাফিজ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ নভেম্বর ২০১৬, ২২:২০

আসছে ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন কাটার মাস্টার বাঁহাতি সেনসেশন মুস্তাফিজুর রহমান। এছাড়া প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, তানভীর হায়দার ও এবাদত হোসেন। দল থেকে ছিটকে পড়েছেন ইংল্যান্ড সিরিজে দলে থাকা পেসার কামরুল ইসলাম রাব্বী।

শুক্রবার সন্ধায় বিসিবির ওয়েবসাইটে এ তথ্য পাওয়া যায়।

ইনজুরির কারণে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে না থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন কাটার মাস্টার মুস্তাফিজ।

নিউজিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ায় নির্ধারিত ১০ দিনের ক্যাম্প হবে টাইগারদের। সেখান থেকে ১৫ সদস্যের দল যাবে অস্ট্রেলিয়ায়।আসছে ৯ বা ১০ ডিসেম্বর অস্ট্রেলিয়া যাত্রা করবেন মাশরাফি বাহিনী।

স্ট্যান্ডবাই হিসেবে দলে রাখা হয়েছে রুবেল ও নাসির হোসেনসহ ৯ জন।

নিউজিল্যান্ডে ১ মাসের সফরে টাইগার বাহিনী খেলবে ৩টি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ এবং ২টি টেস্ট ম্যাচ।

আসছে ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। পরের ২টি ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে।

আসছে বছরের ৩ জানুয়ারি নেপিয়ারে প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ৬ ও ৮ জানুয়ারি মাউনগানুইতে হবে বাকি ২টি টি-২০। এরপর ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ২০ থেকে ২৪ জানুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্ট ক্রাইস্টচার্চে।

বাংলাদেশের প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, মোহাম্মদ শহীদ, এবাদত হোসেন ও তানভীর হায়দার।

স্ট্যান্ডবাই : শাহরিয়ার নাফিস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন রুবেল, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন ও রুবেল হোসেন।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh