• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পর্তুগালের জয়ে গোল নেই রোনালদোর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০১৮, ১০:১০

পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ফুটবল ম্যাচ খেলার রেকর্ডটি অনেক আগেই নিজের করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০০৩ সালে কাজাখাস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু দেখতে দেখতে জাতীয় দলের হয়ে ১৫০ তম ম্যাচটি খেলে ফেললেন। আলজেরিয়ার বিপক্ষে লিসবনে ঘরের মাঠে দা লুজে জাতীয় দলের জার্সি গায়ে নিজের এই মাইলফলকের ম্যাচটি জয় দিয়ে স্মরণীয় করে রাখলেন পর্তুগিজ ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ তারকা নিজের স্মরণীয় ম্যাচে গোল না পেলেও জয় পেতে সমস্যা হয়নি পর্তুগালের।

লিভারপুলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জয়ের পর এদিনই প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার জন্য মাঠে নেমেছিলেন রোনালদো। মাঝখানের সময়টা ছুটিতে ছিলেন। চলতি সপ্তাহেই যোগ দিয়েছেন পর্তুগালের অনুশীলনে। বিশ্বকাপের আগে এটাই ছিল দলটির শেষ প্রস্তুতি ম্যাচ।

আগের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে মাঠে দেখা যায়নি রোনালদোকে। কিন্তু এই ম্যাচেই ফিরে আসেন তিনি। ম্যাচের ৯ মিনিটেই গোলও পেয়ে যেতে পারতেন। কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজালে আর আনন্দে মাতা হয়নি তার। তবে সতীর্থদের পারফরম্যান্স ছিল উজ্জ্বল। ১৭ মিনিটে আলজেরিয়ার ডি-বক্সে মিডফিল্ডার বার্নার্দো সিলভা হেড করে বল বাড়িয়ে দেন গনসালো গেদেসের দিকে। তা জালে জড়াতে ভুল হয়নি ২১ বছরের ফরোয়ার্ড গেদেসের।

১৯ মিনিটে গোল পেতে পারতেন রোনালদো। তবে তার নেয়া জোরালো শট আটকে দেন আলজেরিয়ার গোলরক্ষক আবদেলকাদের সালহি। বল সালহির গ্লাভস ছুঁয়ে গিয়ে পড়ে পাশের জালে। তবে তা রেফারির চোখ এড়িয়ে যাওয়ায় তিনি গোলকিকের সিদ্ধান্ত দেন।

ম্যাচে কোন গোল না পেলেও ৩৭ মিনিটে সতীর্থ ব্রুনো ফার্নান্দেজকে দিয়ে এক গোল করিয়েছেন রোনালদো। বা পাশ থেকে তার অসাধারণ ক্রসে হেড থেকে গোল করেন ব্রুনো।

দ্বিতীয়ার্ধে আবার গোল বঞ্চিত হন রোনালদো। ৫৩ মিনিটে আলজেরিয়ার ছয় গজের বক্সের কাছ থেকে জোরালো শট করেন এই সুপারস্টার। তবে সালহি আবারও ঠেকিয়ে দেন তার প্রচেষ্টা।

৫৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলের দেখা পান গেদেস। ডিফেন্ডার রাফায়েল গেরেইরার ক্রস থেকে হেডে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। দুই মিনিট পর হ্যাটট্রিক হতে পারত তার। তবে গেদেসের জোরালো শট আটকে দেন আলজেরিয়ার ডিফেন্ডার আইসা মেন্দি। ইনজুরির ঝুঁকি কাটাতে ম্যাচের ৭৫ মিনিটে রোনালদোকে তুলে নেন পর্তুগিজ বস সান্তস। ম্যাচের বাকি সময় আর গোল না হলে ৩-০ গোলের জয় নিয়েই রাশিয়া যাচ্ছে পর্তুগাল।

বিশ্বকাপ পর্তুগালের প্রথম ম্যাচ ১৫ জুন দিবাগত রাতে, স্পেনের বিপক্ষে।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh