• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পাত্তাই পেলো না সালাহবিহীন মিশর

স্পোর্টস ডেস্ক

  ০৭ জুন ২০১৮, ১২:০৭

আর এক সপ্তাহ। তারপরই মাঠে গড়াবে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত রাশিয়া বিশ্বকাপ ফুটবল। মূলমঞ্চে নামার আগে প্রত্যেকটি দল তাদের প্রস্তুতি ম্যাচ খেলা নিয়ে ব্যস্ত। তারই অংশ হিসেবে গতরাতে বেলজিয়ামের মুখোমুখি হয়েছিল মিশর। কিন্তু সালাহবিহীন মিশরকে উড়িয়ে দিয়েছে বেলজিয়াম।

দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপে ওঠা দলটি মূল পর্বে উঠার প্রস্তুতি ভালোভাবে শেষ করতে পারলো না। ইনজুরির কারণে সালাহর অনুপস্থিতিই মিশরের এমন বেহাল দশার প্রধান কারণ।

বুধবার বেলজিয়ামের ঘরের মাঠে মিশরকে ৩-০ গোলের ব্যবধানে হারাল রবের্তো মার্টিনেসের দল। এর আগের দুটি ম্যাচে কুয়েতের বিপক্ষে ১-১ গোলে এবং কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল মিশর।

--------------------------------------------------------
আরও পড়ুন : বাঘিনীদের শিকার এবার থাইল্যান্ড
--------------------------------------------------------

গতকাল ঘরের মাঠ ব্রাসেলস স্টেডিয়ামে শুরু থেকেই দারুণ শুরু করে ফিফা র‌্যাংকিংয়ে তিনে থাকা দল বেলজিয়াম। বল দখলে আধিপত্য বিস্তার করে মুহুর্মুহু আক্রমণ করতে থাকে হ্যাজার্ড-লুকাকুরা। যার ফল প্রথমার্ধেই দুইবার মিশরের জালে বল পাঠায় স্বাগতিকরা।

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বেলজিয়াম। আক্রমণ গড়ে গোলমুখে শট নেন হ্যাজার্ড। তার শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলে পা লাগিয়ে বল জালে জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকু।

৩৮তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুন করেন চেলসি তারকা হ্যাজার্ড। বাঁ দিক দিয়ে ডি-বক্সে বল নিয়ে ঢুকে পড়েন ইয়ানিক কারাসো। সুযোগ বুঝে ফাঁকায় থাকা হ্যাজার্ডকে পাস দেন কারাসো। বল পেয়ে জোরালো শটে ব্যবধান বাড়িয়ে নেন চেলসি তারকা।

দ্বিতীয়ার্ধেও একইভাবে আক্রমণের ধারা বজায় রাখলেও গোল পাচ্ছিল না কেউই। ম্যাচের একদম শেষ মুহুর্তে মিচি বাতশুইয়ের পাস থেকে ম্যাচের শেষ গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার মারোন ফেলাইনি।

বেলজিয়ামের পরবর্তী প্রীতি ম্যাচ কোস্টা রিকার বিপক্ষে, ১২ জুন। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ ১৮ জুন, পানামার বিপক্ষে।

অন্যদিকে এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে আছে মিশর। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ দল স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। আর ‘জি’ গ্রুপে আছে বেলজিয়াম। একই গ্রুপে তাদের দুই প্রতিপক্ষ ইংল্যান্ড ও তিউনিশিয়া।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চমক রেখে দল ঘোষণা ব্রাজিলের
X
Fresh