• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিপিএলে কে কোন দলে

স্পোর্টস ডেস্ক

আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৬, ১৮:১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়াচ্ছে শুক্রবার। এবারের আসরে ৭টি দল অংশ নিচ্ছে। গেলো বারের ৫টি দলের সঙ্গে যুক্ত হয়েছে নতুন দু’ ফ্রাঞ্চাইজি- খুলনা টাইটানস ও রাজশাহী কিংস। প্লেয়ার চয়েস ড্রাফটের মাধ্যমে ১৪৬ দেশি ও ১৬৮ বিদেশি খেলোয়াড়ের মধ্য থেকে দলগুলো বাছাই করেছে তাদের পছন্দের খেলোয়াড়।

চলুন, একনজরে দেখে নেয়া যাক কোন দলে কারা আছেন-

ঢাকা ডায়নামাইটস

দেশি : সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, নাসির হোসেন, সানজামুল ইসলাম, আলাউদ্দিন বাবু, সোহরাওয়ার্দী শুভ, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, ইরফান শুক্কুর ও তানভীর হায়দার খান।

বিদেশি : কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, রবি বোপারা, সেকুগে প্রসন্ন, ওয়েইন পারনেল ও উসামা মীর।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

দেশি : মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ আল আমিন, নাজমুল হাসান শান্ত, নাহিদুল ইসলাম, মোহাম্মদ সাঈফউদ্দিন, মোহাম্মদ শরীফ, নাবিল সামাদ, জসিম উদ্দীন, সৈকত আলী ও রাসেল আল মামুন।

বিদেশি : নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা, খালিদ লতিফ, শাহজীব হাসান, জেসন হোল্ডার, সোহেল তানভীর, ইমাদ ওয়াসিম ও আসহার জাইদি।

চিটাগাং ভাইকিংস

দেশি : তামিম ইকবাল, তাসকিন আহমেদ, এনামুল হক, আবদুর রাজ্জাক, শুভাশিস রায়, জহুরুল ইসলাম, নাজমুল হোসেন মিলন, জাকির হাসান, সাকলাইন সজীব, মোহাম্মদ শহীদুল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী ও জুবায়ের হোসেন।

বিদেশি : শোয়েব মালিক, চতুরঙ্গা ডি সিলভা, ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, জীবন মেন্ডিস, টাইমাল মিলস, মোহাম্মদ নবী, গ্র্যান্ট এলিয়ট ও ইমরান খান জুনিয়র।

রংপুর রাইডার্স

দেশি : সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও আরাফাত সানি, রুবেল হোসেন, সোহাগ গাজী, জিয়াউর রহমান, নাঈম ইসলাম, ইলিয়াস সানি, পিনাক ঘোষ, মুক্তার আলী, মেহরাব হোসেন জোসি ও শাহবাজ চৌহান।

বিদেশি : শহীদ আফ্রিদি, গিড্রন পোপ, রিচার্ড গ্লিসন, নাসির জামশেদ, সচিত্র সেনানায়েকে, গিহান রুপাসিঙ্গে, শারজিল খান, বাবর আজম, মোহাম্মদ শেহজাদ ও দাসুন শানাকা।

খুলনা টাইটানস

দেশি : মাহমুদুল্লাহ রিয়াদ, মোশাররফ রুবেল, শফিউল ইসলাম, শুভাগত হোম, আরিফুল হক, মোহাম্মদ আবদুল মজিদ, অলক কাপালি, মোহাম্মদ হাসানুজ্জামান, নাঈম ইসলাম জুনিয়র, নূর হোসেন সাদ্দাম, সাঈদুর রহমান ও আবদুল হালিম।

বিদেশি : বেনি হাওয়েল, লেন্ডন সিমন্স, বেন লাফলিন, আন্দ্রে ফ্লেচার, জুনাইদ খান, নিকোলাস পুরান, রিকি ওয়েসেলস, কেভন কুপার ও মোহাম্মদ আসগর।

রাজশাহী কিংস

দেশি : সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, ফরহাদ রেজা, নাজমুল হোসেন অপু, রকিবুল হাসান, আবুল হাসান রাজু, রনি তালুকদার, সালমান হোসেন, ইবাদত হোসেন।

বিদেশি : উপুল থারাঙ্গা, সামিথ প্যাটেল, ড্যারেন স্যামি, মোহাম্মদ সামি ও মিলিন্দা সিরিবর্ধনা।

বরিশাল বুলস

দেশি : মুশফিকুর রহিম, আল আমিন হোসেন, তাইজুল ইসলাম, শামসুর রহমান, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, নাদিফ চৌধুরী, মেহেদী হাসান, মনির হোসেন খান ও শাহরিয়ার নাফীস।

বিদেশি : কার্লোস ব্রাফেট, জশুয়া কব, দিলশান মুনাবিরা ও মোহাম্মদ নওয়াজ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh