• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খেলা বন্ধ করে ইফতার করলেন তিউনিশিয়ার খেলোয়াড়রা

স্পোর্টস ডেস্ক

  ০৪ জুন ২০১৮, ১৮:৪২

ঘড়ির কাটা ঘুরতে ঘুরতে চলে এলো বিশ্বকাপের মাস। আর সপ্তাহ দুয়েক পরই রাশিয়ার ১২টি মাঠ জুড়ে শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবল। ৩২ দলের অংশগ্রহণের দীর্ঘ একমাসের যুদ্ধের পর যে কোন একটি দলের ঘরে ওঠবে সোনালী ট্রফি। এবার হবে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর। চূড়ান্ত পর্বে নামার আগে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে।

বিশ্বকাপের মাসে চলছে মুসলমানদের পবিত্র রমজান মাস। সারা বিশ্বের মুসলিমদের জন্য সিয়াম সাধনার মাধ্যমে মহান সৃষ্টিকর্তার নৈকট্য লাভের একটি মাস। ইসলামের অন্যতম প্রধান এই বিধি পালনে পিছিয়ে থাকেন না ক্রীড়াবিদরাও। কিন্তু খেলা চলাকালীন রোজা রাখাটা বেশ মুশকিলই বটে। বিশেষ করে খেলার মধ্যেই ইফতারের সময় হয়ে গেলে বিপাকেই পড়তে হয় খেলোয়াড়দের।

এবারের বিশ্বকাপে সাতটি মুসলিম দেশ অংশগ্রহণ করছে। পাশাপাশি বিশ্বের বড় দলগুলোতেও মুসলিম খেলোয়াড় রয়েছে। রমজানে সময়ে খেলার সময় ইফতারি করার জন্য অভিনব এক পন্থা বের করেছে তিউনিশিয়া ফুটবল দল। গত ২৯ মে এবং ২ জুন পর্তুগাল এবং তুরস্কের বিপক্ষে ম্যাচে রোজা রেখেই খেলতে নামে তিউনিশিয়া। দুই ম্যাচেই ২-২ গোলে ড্র করে তারা।

--------------------------------------------------------
আরও পড়ুন : রশিদ খানের নতুন রেকর্ড
--------------------------------------------------------