• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

টাকার কারণেই রিয়াল ছাড়েন জিদান!

স্পোর্টস ডেস্ক

  ০২ জুন ২০১৮, ১২:২১

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে যা আগে ঘটেনি রিয়ালের কোচের দায়িত্ব নিয়ে এমন রেকর্ডই গড়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপ কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান। ২০১৬ সালে রাফায়েল বেনিতেসকে বহিষ্কার করে জিদানের হাতে রিয়ালকে তুলে দেয় পেরেজ। এরপর বাকিটা ইতিহাস।

হ্যাটট্রিক শিরোপা উৎসবের আমেজ কাটতে না কাটতেই হুট করে রিয়াল ছাড়ার ঘোষণা দিয়ে বসেন জিনেদিন জিদান। এতে করে পুরো ফুটবল বিশ্বই চমকে উঠে। গুঞ্জন ওঠে বিশ্বকাপ পরবর্তী ফ্রান্স দলের দায়িত্ব নিতে যাচ্ছেন জিদান, তাই হঠাৎ তার এই সিদ্ধান্ত। তবে শুনে অনেকের বিশ্বাস হবে না। ফ্রান্স নয়, কাতারের সাথে নাকি চুক্তির পথে সাবেক রিয়াল কোচ!

চ্যাম্পিয়ন লিগের ফাইনালের আগেই ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেলরা ছিল ট্রান্সফারের তালিকায়। তবে যা ছিলনা, সেটাই করলেন জিদান। আর জিদানের পদত্যাগে অবাক হন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জিদানকে ‘আজীবন’ রিয়াল মাদ্রিদে চেয়েছিলেন পেরেজ। কিন্তু আগের দিন জিদান তাকে ক্লাব ছাড়ার কথা জানান।

রিয়াল সভাপতি বলেন, আপনি এটি কল্পনা করতে পারেন, চ্যাম্পিয়নস লিগ জয়ের পরই এমন সিদ্ধান্ত শোনাটা পুরোপুরি অপ্রত্যাশিত। আমার নিজের এবং সমর্থক ও ক্লাবের খেলোয়াড়দের জন্য এটা কষ্টের দিন। আমি তাকে একজন খেলোয়াড় ও একজন কোচ হিসেবে চেয়েছিলাম এবং আমি তাকে আজীবন চেয়েছিলাম। কিন্তু এটাও জানি, যখন তিনি একটি সিদ্ধান্ত নিয়েছেন, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।