• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্যারিবীয়দের কাছে বিশ্ব একাদশের পরাজয়

স্পোর্টস ডেস্ক

  ০১ জুন ২০১৮, ০৯:০৬

‘মোর দ্যান অ্যা টি-টোয়েন্টি ম্যাচ’ ব্যানারে খেলা প্রদর্শনীমূলক টি-টোয়েন্টি ম্যাচে আট দেশের খেলোয়াড়ের সমন্বয়ে গড়া আইসিসি বিশ্ব একাদশ পাত্তাই পেলো না। যাচ্ছে তাই বোলিংয়ের পর ছন্নছাড়া ব্যাটিংয়ে ক্যারিবীয়দের কাছে পরাজয়বরণ করতে হয় তাদের।

ইংল্যান্ডের ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডস স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বিশ্ব একাদশের অধিনায়ক শহীদ আফ্রিদি। অধিনায়কের সিদ্ধান্তের সুবিচার করতে পারেনি বোলাররা। শুরু থেকেই মারমুখি ছিলেন এভিন লুইস। অপর প্রান্তে দাঁড়িয়ে তা দেখছিলেন ক্রিকেটের পাওয়ার হাউজ ক্রিস গেইল। প্রথম ৮ ওভারের দলীয় স্কোরে ৭৫ রান তোলেন ক্যারিবীয় এ দুই ওপেনার। এর মধ্যে লুইসেরই সংগ্রহ ২৬ বলে ৫৮ রানের ঝকঝকে ইনিংস। যেখানে রয়েছে ৫টি ছয় ও সমান সংখ্যক চার। এভিন লুইস আরো মারমুখী হওয়ার আগেই তাকে ফেরত পাঠান নতুন স্পিন সেনসেশন রশিদ খান।

এরপর একাদশতম ওভারের প্রথম বলে পাকিস্তানের শোয়েব মালিকের শিকারে পরিণত হন ক্রিস গেইল। ৭৫ রানের উদ্বোধনী জুটির পর মারলন স্যামুয়েলস, দীনেশ রামদিন এবং আন্দ্রে রাসেলের ব্যাটে ২০০ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ২টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে ২২ বলে ৪৩ রান করে আউট হন স্যামুয়েলস। ৩টি করে চার এবং ছয়ের সাহায্যে ২৫ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন রামদিন। রাসেলের ব্যাট থেকে আসে ১০ বলে ২১ রানের ক্যামিও ইনিংস।

বিশ্ব একাদশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন রশিদ খান। তবে ৪ ওভার থেকে ৪৮ রান খরচ করেন এই আফগান তরুণ। অন্য ২ উইকেট নেন দুই পাকিস্তানি শোয়েব মালিক এবং শহিদ আফ্রিদি।