• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরবাসীকে প্রশান্তি দেবে ছবিটি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৮, ১৯:২৮

ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলতি মাসের এপ্রিলে হৈচৈ দেখা গিয়েছিল। তার কয়েকদিন পরই ছবিটি জায়গা পায় খেলাধুলার সবচেয়ে জনপ্রিয় সাইট ইএসপিএন ক্রিকইনফোর অফিশিয়াল ফেসবুকে পেজে। এবার স্ট্রিট ক্রিকেটের এই ছবিটি স্থান পেয়েছে তাদের ওয়েবসাইটে।

মিরপুরের রাস্তায় আগারগাঁও, কাজীপাড়া হয়ে মিরপুর ১২ নম্বর পর্যন্ত চলছে ঢাকার প্রথম মেট্রো রেলের কাজের একাংশ। রাস্তা বন্ধ করে কাজ করায় অনেকদিন ধরেই কিছু কিছু জায়গা খালি পড়ে আছে। সেখানেই ছেলেরা মেতে উঠেছে ক্রিকেট খেলায়।

মেট্রোরেলের কাজে বিপর্যস্ত বৃহত্তর মিরপুরবাসীর ক্লান্তির ছাপে হয়তো কাজীপাড়া থেকে তোলা এই ছবি কিছুটা প্রশান্তি জোগাবে। নিজেদের ক্রিকেট পাগল জাতি প্রমাণের জন্য হয়তো এই ছবিটাই যথেষ্ট।

--------------------------------------------------------
আরও পড়ুন : চ্যাম্পিয়নস লিগের শিরোপা দিয়েই পদত্যাগ করলেন জিদান
--------------------------------------------------------

ইএসপিএনক্রিকইনফো ছবির সাথে ক্যাপশন জুড়ে দেয়া হয়, শট খেলার জায়গা পাচ্ছেনা ব্যাটসম্যান? ঢাকায় নির্মাণাধীন মেট্রোরেল প্রকল্প জায়গা করে দিয়েছে ক্রিকেট খেলার।

ইএসপিএন ক্রিকইনফো এমন অনেক ছবিই প্রকাশ করে প্রতিমাসে। মেট্রোরেল প্রকল্পের ছবিটি গত ২ এপ্রিল তুলেছিলেন অস্টিন পিয়াস অধিকারী।

ছবিটি বিশ্বের কাছে অন্যভাবে পরিচয় পাবার পর এই ইভেন্ট ফটোগ্রাফার আরটিভি অনলাইনের কাছে জানিয়েছেন নিজের অনুভূতি।

পিয়াস জানান, এর আগেও একজন ফটোগ্রাফার এমনি একটি ছবি তুলে ছিলেন। একই জায়গায় একটু ভিন্ন আঙ্গিকে ছবিটি তোলেন তিনি।

অস্টিন পিয়াস অধিকারী

ঢাকার বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফি থেকে সার্টিফিকেট প্রাপ্ত এই ফটোগ্রাফার বলেন, গেলো এপ্রিলে স্মার্টফোন দিয়ে ছবিটি তোলার পর ছবিটি ভাইরাল হয়। অনেকেই নিজের ছবি বলে চালিয়ে দিতে থাকেন। সেসময় অনেক ফটোগ্রাফার আমার প্রশংসা করার পাশাপাশি যারা ছবিটি নিজের দাবি করেন তাদের বিপক্ষে সোচ্চার হন।

পিয়াস বলেন, এর আগেও ছবিটি ইএসপিএন ক্রিকইনফো প্রকাশ করেছিলো। সেসময় বিশ্বের নানা প্রান্তের স্ট্রিট ক্রিকেটের কয়েকটি ছবি শেয়ার করা হয়। সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি লাইক কমেন্ট ছিলো আমারটিতে। তাই হয়তো ওরা ছবিটি আবারও প্রকাশ করেছে।

ইএসপিএনে ছবিটির পাশে প্রেরক শুভ আল হোসেনের নাম লিখা থাকলেও তাদের ওয়েব সাইটে ছবিটির ক্রেডিট ঠিক করে অস্টিন পিয়াস অধিকারীর নামই দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh