• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের ফলাফল

স্পোর্টস ডেস্ক

  ২৯ মে ২০১৮, ১৮:০৭

বিশ্বকাপের চূড়ান্ত পর্ব শুরু হবার আগে গতরাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল শিরোপা প্রত্যাশী বেশ কয়েকটি দল। বিশ্বজয়ের মূল মঞ্চে নামার আগে দলের সঙ্গে খেলোয়াড়-কোচরা নিজেরদের সমন্বয় করে নিলেন। পাশাপাশি দলগুলো নিজেদের গা গরম করে নিয়েছেন।

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে তুরস্ক নিজেদের মাঠ ইস্তাম্বুলে রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণকারী দল ইরানকে ২-১ গোলে পরাজিত করেছে। তুরস্কের পক্ষে সেন্ক তোসুন গোল দুটি করেন। অপরদিকে ইরানের পক্ষে আসকান দিজাগাহ একটি গোল পরিশোধ করেন।

একই দিনে সুইজারল্যান্ডের সেন্ট গ্যালেন স্টেডিয়ামে ইতালির মুখোমুখি হয় সৌদি আরব। প্রীতি ম্যাচে ইতালি সৌদি আরবকে ২-১ গোলে পরাজিত করে। ইতালির পক্ষে বালোতেল্লি গোল দুটি করেন। অপরদিকে সৌদি আরবের পক্ষে আল সেহরি একটি গোল পরিশোধ করেন। যদিও রাশিয়া বিশ্বকাপে ৬০ বছর পর অংশগ্রহণ করছে না ইতালি।

--------------------------------------------------------
আরও পড়ুন : টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা আফগানিস্তানের
--------------------------------------------------------

অপর প্রীতি ম্যাচে পর্তুগালের মাঠ এস্তাদিও মিউনিসিপ্যাল দি বার্গায় মুখোমুখি হয় স্বাগতিক পর্তুগাল ও তিউনিসিয়া। উভয় দেশই রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। এই ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পর্তুগালের হয়ে আন্দ্রে সিলভা ও জোয়াও মারিও গোল দুটি করেন। অপরদিকে তিউনিয়ার পক্ষে আনিস বাদ্রি ও বেন ইউসুফ গোল দুটি পরিশোধ করেন। এ ম্যাচে পর্তুগিজদের হয়ে দলের মহা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো অংশ নেননি।

আরেক প্রীতি ম্যাচে ফ্রান্সের মাঠ স্ত্যাদ দ্য ফ্রান্সে স্বাগতিকদের মুখোমুখি হয় আয়ারল্যান্ড। অলিভিয়ার জিরুদ ও নাবিল ফকিরের গোলে আয়ারল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করে ফ্রান্স।

যুক্তরাষ্ট্র নিজেদের মাঠ টেলেন এনার্জি স্টেডিয়ামে বলিভিয়াকে ৩-০ গোলে পরাজিত করে। যুক্তরাষ্ট্রের পক্ষে ওয়াকার জিম্মেরমান, জসুয়া সার্জেন্ট ও তিমোথি ওয়াহ গোল তিনটি করেন। যদিও রাশিয়া বিশ্বকাপে ভাগ্যক্রমে বাদ পড়ে যায় যুক্তরাষ্ট্র।

মেক্সিকো ও ওয়েলসের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচটি গোল শুন্য ড্র হয়েছে।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh