• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জমি বিক্রি করে সাড়ে পাঁচ কিলোমিটার লম্বা পতাকা বানালেন জার্মান ভক্ত

মাগুরা প্রতিনিধি

  ২৮ মে ২০১৮, ১৭:০৫

ঘড়ির কাঁটা ঘুরে দ্রুতই কাছে চলে আসছে। এরপরই পর্দা উঠতে যাচ্ছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবলের। বিশ্বসেরা হওয়ার এ আসরে তুমুল যুদ্ধে অবতীর্ণ হবে ৩২ দেশ। টানা এক মাস চলবে এ যুদ্ধ। একবিংশতম ফুটবল বিশ্বকাপে মাঠ মাতাবেন বিশ্বের বাঘা বাঘা খেলোয়াড়রা। তাদের পায়ের জাদুতে মোহিত হবে ফুটবল বিশ্ব।

ইতোমধ্যে বিশ্ব ফুটবলের উন্মাদনা ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। বাকি নেই বাংলাদেশও। কেউ কেউ নিজের পছন্দের দলের জন্য বাড়ির রং, বাড়ির নাম পরিবর্তন কিংবা গাড়ির রং ইত্যাদি পরিবর্তন করছেন। এবার এমন এক ভক্তর দেখা মিললো যেখানে এ কৃষক তার জমি ও ফসল বিক্রির টাকায় পতাকা তৈরি করেছেন। যদিও এটি তার এবারই প্রথম না। ২০১৪ বিশ্বকাপেও তিনি একই কাজ করেছিলেন।

মাগুরা সদরের ঘোড়ামারা গ্রামের আমজাদ হোসেন বিশ্বকাপ ফুটবল খেলাকে আরও আনন্দময় ও মনোমুগ্ধ করতে গতবারের মতো এবারও তৈরি করেছেন সাড়ে পাচঁ কিলোমিটার লম্বা জার্মানির পতাকা। যা ইতোমধ্যে মাগুরা জেলা ও পার্শ্ববর্তী জেলায় ব্যাপক সাড়া ফেলেছে। তার পতাকাটি দেখতে প্রতিদিন বিভিন্ন অঞ্চলের মানুষ ভিড় করছেন তার বাড়িতে।

এ প্রসঙ্গে জার্মানি ফুটবল ভক্ত আমজাদ হোসেন জানান, ছোটবেলা থেকেই আমি ফুটবল খেলার অন্ধভক্ত-দর্শক। বিশ্বকাপ ফুটবল এলেই বিভিন্ন স্থানে টিভিতে খেলা দেখতে ছুটে যেতাম। জার্মানির খেলা আমার খুব পছন্দ হতো বিধায় আমি অনেক আগে থেকেই জার্মানিকে সমর্থন করি। কারণ তাদের খেলার ধরন ও কৌশল খুবই চমৎকার। আমি সামান্য একজন কৃষক। কৃষিকাজ করে আমি জীবিকা নির্বাহ করি। ফুটবলের প্রতি অকৃত্রিম ভালোবাসা আর জার্মান খেলোয়াড়দের নৈপূণ্য ফুটবল ক্রীড়াশৈলী ভালোবাসি বিধায় আমি ২০১৪ সালে নিজের ৩০ শতক জমি বিক্রির টাকায় সাড়ে তিন কিলোমিটার পতাকা তৈরি করেছিলাম। পতাকাটি জনসম্মুখে প্রদর্শন করায় তখন মাগুরা ব্যাপক আলোচিত হয়েছিলাম। সেই সময় ঐ পতাকাটি তৈরি করতে আমার খরচ হয়েছিল ৫ লাখ টাকা।