• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আইপিএল ২০১৮

সেরা ব্যাটসম্যান উইলিয়ামসন, বোলার টাই

স্পোর্টস ডেস্ক

  ২৮ মে ২০১৮, ১০:১৭

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জিতে নিয়েছে চেন্নাই সুপার কিংস। সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো শিরাপা নিজেদের করে নিয়েছে মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বাধীন দলটি।

পুরস্কার ছড়াছড়ি ছিল। প্রতিটি ম্যাচ শেষে যেমন একাধিক বিভাগে পুরস্কার দেয়া হয়েছিল, ফাইনালে সেগুলো তো হলোই, সঙ্গে টুর্নামেন্টের নানা বিভাগের পুরস্কার খেলা শেষে প্রদান করা হল। ফাইনালের জয়ী ও বিজিত দল ছাড়াও অন্য দল এবং খেলোয়াড়রাও নানা পুরস্কার জিতলেন।

একনজরে দেখে নেয়া যাক ২০১৮ সালের আইপিএলের পুরস্কার বিজয়ীদের সম্পূর্ণ তালিকা।

সাতটি বা তার বেশি ম্যাচের সফল আয়োজক হিসেবে সেরা মাঠ হিসেবে পুরস্কার জিতে নিলো ইডেন গার্ডেন্স। সাতটি বা তার কম ম্যাচ আয়োজন করেও দ্বিতীয় সেরা মাঠ হিসেবে পুরস্কার পেল মোহালির মাঠ তথা পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন।

--------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলার আয়োজন
--------------------------------------------------------

টুর্নামেন্টের এমার্জিং প্লেয়ার বা উঠতি খেলোয়াড়ের পুরস্কার পেলেন দিল্লি ডেয়ারডেভিলসের ঋষভ পন্থ। সেরা স্টাইলিশ প্লেয়ারের খেতাবটিও পেয়েছেন ২০ বছর বয়সী এই বাম-হাতি ব্যাটসম্যান। ২০১৮ আইপিএলের ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স।

টুর্নামেন্টের সেরা ক্যাচ ধরার পুরস্কার পেলেন দিল্লি ডেয়ারডেভিলসের ট্রেন্ট বোল্ট। রয়্যাল চ্যালেঞ্জার্স তারকা বিরাট কোহলির ক্যাচ ধরেন নিউজিল্যান্ডের এই গতি তারকা।

আইপিএলের সুপার স্ট্রাইকারের পুরস্কার পেলেন সুনীল নারাইন। সবচেয়ে উদ্ভাবনী ভাবনা বা ইনোভেটিভ থিঙ্কিংয়ের পুরস্কার জিতলেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের একাদশতম আসরে সবচেয়ে বেশি উইকেট নিয়ে পার্পল ক্যাপ পেলেন কিংস ইলেভেন পাঞ্জাবের অ্যান্ড্রু টাই। ১৪ ম্যাচে ২৪টি উইকেট নিয়েছেন এই অস্ট্রেলিয়ান পেসার।

সবচেয়ে বেশি রান করার জন্য অরেঞ্জ ক্যাপ জিতে নিয়েছেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। টুর্নামেন্টে ৭৩৫ রান করে কিউই তারকা। সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা নারাইন।

টুর্নামেন্টের রানার্স আপ দল হল সানরাইজার্স হায়দরাবাদ। পেল ১২.৫ কোটি রুপির নগদ পুরস্কার। উইনার দল হিসেবে ট্রফি ঘরে তুলল চেন্নাই সুপার কিংস। সঙ্গে পুরস্কার মূল্য পেলো ২০ কোটি রুপি।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
X
Fresh