• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রেকর্ড গড়ে রিয়াল ছাড়ার ইঙ্গিত দিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ২৭ মে ২০১৮, ১৬:১১

১৯৭৪, ১৯৭৫ ও ১৯৭৬ সালে প্রথম দল হিসেবে টানা তিনটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে নেয় জার্মান বুন্দেস লিগার দল বায়ার্ন মিউনিখ। শনিবার রাতে ইউক্রেনের কিয়েভে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা নিজেদের ঘরে তুললো রিয়াল মাদ্রিদ। এই জয়ের মধ্য দিয়ে ইউরোপের সেরা হবার লড়াইয়ে আধুনিক সংস্করণে প্রথম দল হিসেবে টানা তিন আসরে সেরা হবার অনন্য নজির গড়লো স্পেনের দলটি।

সমীকরণটা ছিল এমনই, রিয়ালের ১৩তম নাকি লিভারপুলের পঞ্চম শিরোপা? আর সেই সমীকরণকে সহজ রূপ দিলেন গ্যারেথ বেল। বদলি খেলোয়াড় হিসেবে নেমে জোড়া গোলে লস ব্লাঙ্কোসদের কাঙ্ক্ষিত জয় এনে দেন ওয়েলস ফরোয়ার্ড। আর এই জয়সূচক ম্যাচে গোলের দেখা না পেলেও ইতিহাস গড়লেন লা লিগার দলটির সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বের ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৫টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার রেকর্ড গড়েন পর্তুগিজ ফরোয়ার্ড। এ সম্মান অর্জন করার সঙ্গে সঙ্গে রিয়াল ছাড়ারও ইঙ্গিত দিলেন।

এখন প্রশ্ন হলো বিশ্বের অন্যতম সেরা দলটি ছেড়ে কোথায় যাবেন ৩৩ বছর বয়সী তারকা? এ নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে সিআরসেভেন বলেন, এখন সময়টা উদযাপনের। পরবর্তী কিছুদিনের মধ্যেই ভক্ত-সমর্থকদের সবকিছুর উত্তর দিয়ে দেব।