• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়া বিশ্বকাপ

সালাহকে নিয়ে আশাবাদী মিশর

স্পোর্টস ডেস্ক

  ২৭ মে ২০১৮, ১৪:৪৬

কিয়েভে আয়োজিত রুদ্ধশ্বাস চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ছিলো নাটকীয়তায় ঠাসা। বদলি হিসেবে মাঠে নেমে গ্যারেথ বেলের ওভার হেড কিকের বিস্ময় গোল এদিন জমিয়ে দেয় খেলার মেজাজ। জমজমাট এই ম্যাচ ৩-১ গোলে পকেটে পুরে ফেলে রিয়াল মাদ্রিদ। বায়ার্ন মিউনিখের পর প্রথম দল হিসেবে টানা তিন আসরে চ্যাম্পিয়ন হলো মাদ্রিদের ক্লাবটি।

খেলার ২৩ মিনিটে ডি-বক্স থেকে রবার্তো ফিরমিনোর বুলেট গতির শট ফেরে সার্জিও রামোসের পায়ে লেগে। ফিরতি বলে ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের শট ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস।

খেলার ৪৩তম মিনিটে লিভারপুলের জালে বল পাঠান করিম বেনজামা। কিন্তু তাতে লাভের লাভ হয়নি বেজে যায় অফসাইডের বাঁশি। দ্বিতীয়ার্ধের শুরুতে লিভারপুলকে চেপে ধরে রিয়াল। এরপর ৫১ মিনিটে লিভারপুলের জার্মান গোলরক্ষকের অমার্জনীয় ভুলে এগিয়ে যায় রিয়াল।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাকিবের তৃতীয় শিরোপার অপেক্ষা
--------------------------------------------------------

লইস কারিয়াসের থ্রো করা বলে কোনো রকমের ভুল না করে পায়ের জাদুতে তা জালে জড়িয়ে দেন ফ্রেঞ্চ তারকা বেনজামা। খেলার ৬১তম মিনিটে বদলি নেমে তিন মিনিটের মধ্যে চরম এক গোলে দলকে এগিয়ে নেন গ্যারেথ বেল।

এরপর ৮৩ মিনিটের মাথায় গোলরক্ষকের ভুলে গোল আসে ওয়েলস ফরোয়ার্ড বেলের ঝুলিতে।

ইউরোপিয়ান ফুটবলে সেরার মঞ্চ জয়ের লড়াইয়ে ফাইনালে শেষবার রিয়াল হেরেছিল ১৯৮১ সালে। সেটি ছিল লিভারপুলের কাছে হার। সেই ঘটনার প্রায় ৩ দশক পর আবার ফাইনাল জয় ছিনিয়ে নিলো রিয়াল মাদ্রিদ।

এদিকে খেলার মধ্যেই এদিন ঘিরে ধরে কিছু আবেগঘন মুহূর্ত। রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে মাঠেরই গুরুতর আহত হন লিভারপুলের সবচেয়ে বড় তারকা মোহম্মদ সালাহ। কাঁধে চোটের সঙ্গে তাঁর লিগামেন্টেও চোট লেগেছে বলে খবর।

ম্যাচ শেষে প্রাথমিকভাবে জানানো হয়, এই চোটেরে কারণে রাশিয়া বিশ্বকাপে কার্যত অনিশ্চিত হয়ে পড়েছেন মিশরীয় এই তারকা। এরপরই চোখের জলে মাঠ ছাড়েন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। খেলা শুরুর ৬ মিনিটের মাথায় এই ঘটনাতেই ভারাক্রান্ত হয়ে পড়েন লিভারপুল সমর্থকরা।

এরপর ইংলিশ ক্লাবটির পক্ষে সালাহর চোটের বিষয়টি সংবাদ মাধ্যমের কাছে স্পষ্ট করেন ইয়ুর্গেন ক্লপ।

মিশরের মেসি খ্যাত এই তারকা পারফরম্যান্সের ওপর ভর করে ১৯৯০ সালের পর বিশ্বকাপে স্থান করে নিয়েছে দলটি। রাশিয়া বিশ্বকাপে ফারাওরা রয়েছে ‘এ’ গ্রুপে। তাদের প্রতিপক্ষ দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ে, স্বাগতিক রাশিয়া ও এশিয়ান পরাশক্তি সৌদি আরব।

১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে কাভানি-সুয়ারেজের দল উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার কথা মিশরের।

অলরেডদের বস এই চোটকে ‘গভীর’ বললেও আশা দিচ্ছে মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)।

আফ্রিকা অঞ্চলের দেশটির ফুটবলের সর্বোচ্চ সংস্থা জানাচ্ছে, জাতীয় দলের চিকিৎসকরা সালাহর চোট নিয়ে লিভারপুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন। যতটা ভাবা হচ্ছিল চোট ততটা গুরুতর নয়।

দলের প্রধান চিকিৎসক জানিয়েছেন, চোট খুব একটা মারাত্মক নয়। কাঁধের সংযোগস্থলের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। আশা করছি দুই সপ্তাহের মধ্যেই সে ফিরে মাঠে এসে বিশ্বকাপ দলে যোগ দিতে পারবেন।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh