• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফের ব্রাজিল শিবিরে চোটের হানা

স্পোর্টস ডেস্ক

  ২৪ মে ২০১৮, ১০:৩৫
নেইমারের সঙ্গে ডগলাস কস্তা

২০১৮ রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করার আগেই ব্রাজিল দল থেকে ইনজুরির কারণে বাদ পড়েছিলেন দানি আলভেস। এবার অপ্রত্যাশিত ভাবে সেলেকাও শিবিরের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ডগলাস কস্তা ইনজুরিতে আক্রান্ত হলেন।

বুধবার দলের অনুশীলনের সময় উরুর পেশিতে টান পড়ে এই উইঙ্গারের। সঙ্গে সঙ্গে অনুশীলন বন্ধ করে দেন জুভেন্টাস তারকা। বড় রকমের ঝুঁকি পরীক্ষা করে দেখা যায় চোট এতটা গুরুতর নয়।

এ বিষয়ে ব্রাজিল ফুটবল দলের ফিজিও রদ্রিগো লাসমার জানিয়েছেন, ‘কিছুদিন বিশ্রামে এই চোট সেরে যাবে। সে বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচটি মিস করতে পারে কিন্তু মূল পর্বের লড়াইয়ে মাঠে নামবার আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন তিনি।’

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বকাপের ‘থিম সং’ গাইবেন যারা
--------------------------------------------------------

এর আগে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) হয়ে খেলা ব্রাজিলের তারকা ডিফেন্ডার আলভেসের। কমপক্ষে তিনমাসেরও বেশি সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে এই কিংবদন্তি।

এদিকে গেলো ফেব্রুয়ারিতে চোট পাওয়া দলের প্রধান তারকা সুস্থ হয়ে উঠছেন। প্রায় তিন মাস মাঠের বাইরে থাকার কারণে বিশ্বকাপ প্রস্তুতি বেশ ভাল করেই সারছেন এই ফরোয়ার্ড।

১৪ জুন বিশ্বকাপের উদ্বোধনের তিন দিন পর ব্রাজিলের প্রথম ম্যাচ। ‘ই’ গ্রুপে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ উৎসব শুরু করবে তিতের শিষ্যরা। গ্রুপের অন্য দুটি দল কোস্টারিকা ও সার্বিয়া।

ডগলাস কস্তা

মূল পর্বে নামার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলে ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলবে সেলেকাওরা। হেক্সা মিশনে নামার আগে ৯ জুন ভিয়েনায় স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ১১ জুন রাশিয়ার উদ্দেশ্যে রওনা করবে বিশ্বের ইতিহাসে সফলতম এই দলটি।

২৩ সদস্যের ব্রাজিল স্কোয়াড

গোলকিপার

অ্যালিসন বেকার (রোমা), এডারসন স্যানটানা দে মোরাইস (ম্যানচেস্টার সিটি), কাসিও (করিন্থিয়াস)।

ডিফেন্ডার

মার্সেলো (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (পিএসজি), দানিলো (ম্যানচেস্টার সিটি), ফাগনার (করিন্থিয়াস), ফিলিপে লুইস (অ্যাথলেতিকো মাদ্রিদ), মারকুইনহোস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), পেদ্রো জেরোমেল (গ্রেমিও)।

মিডফিল্ডার

কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফের্নানদিনহো (ম্যানচেস্টার সিটি), পওলিনহো (বার্সেলোনা), ফ্রেড (শাখতার), রেনাতো আউগুস্তো (বেইজিং গুয়ান), ফিলিপে কুতিনহো (বার্সেলোনা), উইলিয়ান (চেলসি), ডগলাস কস্তা (জুভেন্টাস)।

ফরোয়ার্ড
নেইমার (পিএসজি), তাইসন (শাখতার), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রবের্তো ফিরমিনো (লিভারপুল)।

আরও পড়ুন :

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
X
Fresh