logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

বিশ্বকাপের আগেই পগবার ওমরা পালন

স্পোর্টস ডেস্ক
|  ২৩ মে ২০১৮, ২০:৫৮ | আপডেট : ২৩ মে ২০১৮, ২১:৫৬
২০১৭ সালে পবিত্র ওমরা পালনের সময় পগবার সেলফি
কড়া নাড়ছে বিশ্বকাপ। কয়েকদিন পরেই শুরু হচ্ছে বিশ্বসেরার লড়াইয়ের মূল পর্ব। তার আগেই পবিত্র ওমরা পালন করেছেন পল পগবা। বিশ্বের সমগ্র মুসলমানদের সবচেয়ে পবিত্র নগরী মক্কা ভ্রমণ করেছেন ফ্রান্স জাতীয় দলের এই তারকা। সেখান থেকে একটি ভিডিও নিজের ইন্সটাগ্রামে পোস্ট করেছেন এই মিডফিল্ডার। বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলে যোগ দেবার আগে পবিত্র কাবা জিয়ারতের উদ্দেশ্যেই মক্কা গেছেন ২৫ বছর বয়সী ফুটবলার। 

bestelectronics
১৯৯৮ সালের শিরোপাজয়ী ফ্রান্স রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপে অংশ নিচ্ছে। গ্রুপের বাকি দলগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্ক। আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে লেস ব্লুসরা। পেরুর বিপক্ষে ২১ জুন নামবে ২০০৬ সালের ফাইনালিস্টরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৪ জুন ডেনমার্কের বিপক্ষে নামবে এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারটি দলটি।

--------------------------------------------------------
আরও পড়ুন : টস হেরে ব্যাট করছে কলকাতা
--------------------------------------------------------
 
পবিত্র রমজান মাসে করা এই ভিডিওতে ম্যানইউ মিডফিল্ডার বলেছেন, নিজের আমল ঠিক রাখার জন্যই মানুষ এখানে আসেন। এটি একটি চমৎকার জায়গা। সুন্দর সুন্দর সুন্দর- আর এর অনুভূতি আমি বুঝিয়ে বলতে পারবো না। 
 
পবিত্র কাবা শরিফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন। 

জাতীয় দলের জার্সিতে এই পর্যন্ত মোট ৫১ ম্যাচে ৯ গোল দিয়েছেন। আর ইউনাইটেডের জার্সিতে ৫৭ ম্যাচে করেছেন ১১টি গোল।

গত সপ্তাহে বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফ্রেঞ্চ সতীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে। 

এদিকে চলতি মৌসুমে রেড ডেভিলসদের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩৭ ম্যাচে ৬ গোল করেছেন। অন্যদিকে ১২টি গোল করিয়েছেন পগবা। 

এরআগেও গেলো বছরের পবিত্র রমজান মাসে ওমরা পালন করেন ফ্রেঞ্চ বিশ্বকাপ দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই তারকা।

আরও পড়ুন : 

ওয়াই/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়