• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলে না খেলতে মেসিকে গুলিবিদ্ধ ফুটবলারের অনুরোধ

স্পোর্টস ডেস্ক

  ২২ মে ২০১৮, ১৫:২৮

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। নিজেদের তৃতীয় বিশ্বকাপ জয়ের জন্য ২৩ সদস্যের দলও ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। রাশিয়ায় বিশ্বসেরার লড়াইয়ের মূল পর্বে নামার আগে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটি। চলতি মাসের শেষ দিকে নিকুরগুয়ার বিপক্ষে নামার কথা ছিল হোর্হে সাম্পাওলির শিষ্যদের। ওই ম্যাচটি বাতিল হবার কারণে নিজেদের ঘরে মাঠে হাইতিকে আতিথেয়তা দেবে আলবিসেলেস্তেরা।

আগামী ২৯ মে মঙ্গলবার রাজধানী বুয়েন্স আয়ার্সের লা বমবোনেরা স্টেডিয়াম মাতাবেন আগুয়েরো-হিগুয়েনরা। ইউরোপে পাড়ি জমানোর আগে মধ্যপ্রাচ্যে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মেসি বাহিনীর। ৯ জুন উপকূলীয় শহর হাইফায় স্বাগতিক ইসরায়েলের মুখোমুখি হবে আর্জেন্টাইনরা।

জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলার আন্দোলনে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের আগ্রাসনে গেলো কয়েক সপ্তাহে বহু হতাহতের ঘটনা ঘটেছে। চলমান সঙ্কটে ফিলিস্তিনি এক ফুটবলারের দুই পায়ে গুলি করেছে ইসরায়িলি সেনারা।

মোহাম্মদ খলিল নামের এই তরুণ বিশ্বের সেরা তারকা ও আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কাছে খোলা চিঠি দিয়েছেন। এতে দলটির প্রতি অনুরোধ করা হয়েছে যাতে ইসরায়েলের মাটিতে এই ম্যাচে অংশ না নেয়।