• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বেলজিয়ামের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

  ২১ মে ২০১৮, ১৯:৫৮

কয়েকদিন পরেই পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। ইতিমধ্যে একে একে দল ঘোষণা করছে অংশগ্রহণকারী দেশগুলো। তারই ধারাবাহিকতায় এবার রাশিয়া বিশ্বকাপের জন্য ২৮ সদস্যের দল ঘোষণা করেছে বেলজিয়াম। যেখান থেকে মিডফিল্ডার রাদজা নাইঙ্গোলাকে বাদ দিয়ে সবাইকে অবাক করেছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকলেও ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপের সব ম্যাচেই দলে ছিলেন তিনি। তাছাড়া বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচেও ছিলেন এই মিডফিল্ডার। তাই রাশিয়া বিশ্বকাপে নাইঙ্গোলানের না থাকাটা অনেকটা অস্বাভাবিকই।

বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ের ৩ নম্বরে রয়েছে বেলজিয়াম। নাইঙ্গোলানকে বাদ দেয়ার কারণ জানিয়ে মার্টিনেজ বলেন, এটি একটি ট্যাকটিক্যাল সিদ্ধান্ত। আমি তাকে (নাইঙ্গোলান) সম্মান করি। সে কোন তরুণ খেলোয়াড় নয়, তার সাথে দারুণ অভিজ্ঞতা রয়েছে। তার কথা আমার মাথায় ছিল। ক্লাবে সে রোমার হয়ে অসাধারণ দায়িত্ব পালন করে। কিন্তু জাতীয় দলে আমি তাকে সেই জায়গা দিতে পারছি না।

নাইঙ্গোলান ব্যতীত প্রত্যাশিত সবাইকেই স্কোয়াডে রেখেছেন মার্টিনেজ। এনিয়ে ১৩তম বারের মতো ফুটবলের বিশ্ব আসরে অংশ নিতে যাচ্ছে বেলজিয়াম। ১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বেলজিয়ামের বিশ্বকাপ যাত্রা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ইংল্যান্ড এবং তিউনিশিয়া।

বেলজিয়ামের প্রাথমিক স্কোয়াড:
গোলকিপার: থিবো কর্তোয়া, সাইমন মিগনোলেট, কুন কাস্তিল, ম্যাটস সিলস।
ডিফেন্ডার: টবি অ্যালডারউইয়ারল্ড, ডেডির্ক বোয়াতা, লরেন্ত চিমান, লিন্ডার ডেনডোঙ্কার, ক্রিশ্চিয়ান কাবাসিল, ভিনসেন্ট কম্পানি, জর্ডান লুকাকু, থমাস মিউনার, থমাস ভারমালেন, জ্যান ভেরতোজেন।
মিডফিল্ডার: ইয়ানিক কারাসো, নাসের চাদলি, কেবিন ডি ব্রুইন, মুসা দেম্বেলে, মারোন ফেলাইনি, আদনান ইয়ানুজাই, ইউরি তিলেমান, অ্যাক্সেল উইটজেল।
ফরোয়ার্ড: মিচি বাতশুই, ক্রিশ্চিয়ান বেনটেক, ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু, ড্রাইস মারটেন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh