• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো অধিনায়ক, নেই ইউরোজয়ীরা

স্পোর্টস ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১২:০৯

পর্তুগালের ফুটবল ইতিহাসে সর্বোচ্চ সাফল্য ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়শিপ জয়। টুর্নামেন্টের ফাইনালের অতিরিক্ত সময়ের (১০৯ মিনিটে) গোল করে পর্তুগিজদের সোনালি সাফল্যে উদ্ভাসিত করে তোলেন এডার। অথচ মাত্র দুই বছরের মাথায় সেই স্ট্রাইকার চলে গেলেন বাতিলের খাতায়। শুধু এডার নয় দলে সুযোগ পাননি অধিকাংশ ইউরোজয়ী সদস্য।

ক্রিশ্চিয়ানো রোনালদোকে অধিনায়ক করে রাশিয়া বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার চূড়ান্ত দল ঘোষণা করেছে পর্তুগাল। দলে জায়গা পেয়েছেন স্পোর্টিং তারকা উইলিয়াম কারভালহো ও মোনাকো মিডফিল্ডার জোয়াও মৌতিনহো। দলে আছেন বেসিকতাসের দুই তারকা পেপে ও রিকার্দো কোয়ারেশমা। এই দলে সুযোগ পেয়েছেন মিডিফিল্ডার জোয়াও মারিও।

ইউরোজয়ী দল থেকে বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এবং বর্তমানে ল্যাজিওর উইঙ্গার ন্যানি। রয়েছেন বার্সেলেনোর মিডফিল্ডার আন্দ্রে গোমেজ এবং বায়ার্ন মিউনিখে খেলা রেনাতো সানচেজ। রয়েছেন উলভসের হয়ে দারুণ মৌসুম কাটানো রুবেন নেভেস। মোনাকোর রনি লোপেজও এই দলে জায়গা পাননি।

কোচ সান্তোস বাদ পড়াদের নিয়ে বলেন, ইউরোজয়ী সব খেলোয়াড়কে বিশ্বকাপের দলে নিতে পারছি না, এটা আমার জন্য দুঃখজনক। তারা সবাই পর্তুগিজ ফুটবল ইতিহাসে গৌরবান্বিত একটি অধ্যায় লিখে দিয়েছেন। তবে, রাশিয়ার জন্য আমি দল বাছাই করতে গিয়ে তাদেরকেই নিয়েছি, যারা পর্তুগাল ফুটবলকে আরও সামনে এগিয়ে নিতে পারবে।

পর্তুগালের চূড়ান্ত স্কোয়াড
কোচ : ফার্নান্দো সান্তোস

গোলরক্ষক : অ্যান্থোনি লোপেজ, বেতো, রুই প্যাট্রিসিয়া।
ডিফেন্ডার : ব্রুনে আলভেজ, কেডরিক, হোসে ফন্তে, মারিও রুই, পেপে, রাফায়েল গুয়েরেইরো, রিকার্ডো পেরেইরা, রুবেন ডিয়াজ।
মিডফিল্ডার : অ্যাদ্রিয়েন সিলভা, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও মারিও, জোয়াও মুতিনহো, ম্যানুয়েল ফার্নান্দেজ, উইলিয়াম কার্ভালহো।
ফরোয়ার্ড : আন্দ্রে সিলভা, বার্নার্ডো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, জেলসন মার্টিন্স, গনক্যালো গুয়েদেস, রিকার্ডো কারেসমা।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh