• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চমক রেখেই চূড়ান্ত দল ঘোষণা ফ্রান্সের

স্পোর্টস ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১০:২২

সবাইকে খানিকটা চমকে দিয়েই বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের ফ্রান্স স্কোয়াড ঘোষণা করেছেন কোচ দিদিয়ের দেশম। বিস্ময়করভাবে দলে নেই আলেসান্দ্রে লাকাজেত ও অ্যান্থনি মার্শিয়াল। এছাড়া স্কোয়াডে স্থান পাননি কিংসলে কোমান, আদ্রিয়ান রাবিও, করিম বেনজেমা ও দিমিত্রি পায়েত। তবে দলে আছেন বেনজামিন পাভার্দ। এছাড়া আছেন আঁতোয়ান গ্রিজমান, কিলিয়ান এমবাপ্পে ও পল পগবা।

দেশম অবশ্য বলছেন চোটে না পড়লে পায়েতকে হয়তো দলে রাখা হতো। দল ঘোষণার সময় সাংবাদিকদের তিনি বলেন, তালিকায় তার (পায়েতের) নাম থাকার অনেক সম্ভাবনা ছিল। কিন্তু অ্যাথলেটিকোর বিপক্ষে ইউরোপা লিগের ফাইনালে সে যে চোট পেয়েছে তাতে ওর খেলাটা সম্ভব নয়। এ ধরনের চোট সারতে সাধারণত তিন সপ্তাহ সময় লাগে। এরপর খেলায় ফিরে আসতে হয়তো আরও সময় লেগে যাবে। সে জন্যই ঝুঁকি নেয়া হয়নি। দিমিত্রিকে বলতে চাই—তোমার দুর্ভাগ্য।

বিশ্বকাপের এবারের আসের ‘সি’ গ্রুপে পড়েছে ৯৮ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তারা। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।

ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াড
কোচ : দিদিয়ের দেশম
গোলকিপার :
হুগো লরিস, স্টিভ মান্দানা, আল ফোন্সো আরিওলা।
ডিফেন্ডার : লুকাস হার্নান্দেজ, প্রেস কিমপেম্বে, বেনজামিন মেনদি, বেনজামিন পাভার্দ, আদিল রামি, জিবরিল সিদিবে, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারান।
মিডফিল্ডার : এনগোলা কান্তে, মাতুইদি, স্টিভেন এনজনজি, পল পগবা, করেন্টিন টলিসো।
ফরোয়ার্ড : উসমান ডেম্বেলে, নাবিল ফেকির, অলিভিয়ে জিরুড, আঁতোয়ান গ্রিজমান, থমাস লেমার, কিলিয়ান এমবাপ্পে, ফ্লোরিয়ান থোভান।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh