• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

উইলিয়ামসন বীরত্বেও সাকিবদের পরাজয়

স্পোর্টস ডেস্ক

  ১৮ মে ২০১৮, ০৮:৪৮

হারলে বাদ, আর জিতলে টিকে থাকবে স্বপ্ন। এমন সমীকরণকে সঙ্গে নিয়েই সবার আগে প্লে-অফ নিশ্চিত করা হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচ শেষে মুখে প্রাণবন্ত হাসি নিয়ে মাঠ ছেড়েছে বেঙ্গালুরু।

দারুণ বোলিং করলেন রশিদ খান, পাশাপাশি দুর্দান্ত ইনিংস খেললেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু শেষ রক্ষা হলো না হায়দরাবাদের। শেষ পর্যন্ত রানের পাহাড় তাড়া করতে পারল না হায়দরাবাদ। ১৪ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হলো তাদের। যদিও আগের সাক্ষাতে স্বল্প রানের পুঁজি নিয়েও বেঙ্গালুরুকে ৫ রানে হারিয়ে জিতেছিল তারা।

বৃহস্পতিবার দিনের একমাত্র ম্যাচে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ওভারের শেষ বলে দলীয় ৬ রানেই পার্থিব প্যাটেলকে প্যাভিলিয়নের পথ দেখান। এরপর দলীয় ৩৮ রানে অধিনায়ক কোহলিকে বিদায় করেন রশিদ খান। সেখান থেকে ডি ভিলিয়ার্স ও মঈন আলী উভয়ে মিলে ১০৭ রানে জুটি গড়ে দলকে মজবুত স্থানে নিয়ে যান। দলীয় ১৪৫ রানে আউট হওয়ার আগে ৩৯ বলে ১২ চার ও ১ ছয়ের সাহায্যে ৬৯ রানের ঝকঝকে একটি ইনিংস উপহার ভিলিয়ার্স।

ভিলিয়ার্সের বিদায়ের পর মঈন আলীও আর বেশিক্ষণ থাকতে পারেননি। তিনি ৩৪ বলে ২ চার ও ৬ ছয়ের সাহায্যে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে রশিদ খানের তৃতীয় শিকারে পরিণত হয়ে বিদায় নেন। শেষদিকে গ্র্যান্ডহোমের ১৭ বলে ৪০ ও সরফরাজ খানের ৮ বলে ২২ রানের কল্যাণে হায়দরাবাদের সামনে ২১৮ রানের লক্ষ্য দাঁড় করায় বেঙ্গালুরু।

হায়দরাবাদের পক্ষে রশিদ খান ৩টি, সিদ্ধার্থ কাউল ২টি ও সন্দ্বীপ শর্মা ১টি উইকেট লাভ করেন। এদিন হায়দরাবাদের সবচেয়ে খরুচে বোলার ছিলেন বাসিল থাম্পি। তিনি ৪ ওভারে ৭০ রানের বিনিময়ে উইকেট শূন্য থাকেন।

২১৯ রানের পাহাড়সম টার্গেটকে লক্ষ্য করে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে হায়দরাবাদ। প্রথম ৫ ওভারেই দলীয় স্কোর ৪৭ রান করেন ধাওয়ান ও হেলস। এরপর ধাওয়ান চাহালের বলে আউট হলে উইকেটে আসেন অধিনায়ক উইলিয়ামসন। কিন্তু হেলস দলীয় ৬৪ রানের ৩৭ রান করে মঈন আলী শিকার হলে চাপে পড়ে যায় হায়দরাবাদ। তৃতীয় উইকেট জুটিতে উইলিয়ামসন মনিশ পান্ডেকে সঙ্গে নিয়ে ১৩৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখাতে বাধ্য করেন।

কিন্তু দলীয় ১৯৯ রানে ৪২ বলে ৭ চার ও ৫ ছয়ে ৮১ রান করে মোহাম্মদ সিরাজের বলে গ্র্যান্ডহোমের তালুবন্দী হন উইলিয়ামসন। কিন্তু অপরপ্রান্তে ঠিকই তান্ডব চালিয়ে যান পান্ডে। শেষ পর্যন্ত পান্ডে ৩৮ বলে ৭ চার ও ২ ছয়ে ৬২ রান করে অপরাজিত থাকলেও দলকে জয় উপহার দিতে পারেননি তিনি। নির্ধারিত ২০ ওভার শেষে ২০৪ রানে গিয়ে থামতে হয় হায়দরাবাদকে। ফলে ১৪ রানের পরাজয় মেনে নিতে হয় তাদের।

বেঙ্গালুরুর পক্ষে চাহাল, মোহাম্মদ সিরাজ ও মঈন আলী ১টি করে উইকেট লাভ করেন। ৩৯ বলে ১২ চার ও ১ ছয়ে ৬৯ রান করা বেঙ্গালুরুর ডি ভিলিয়ার্স প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫০৪তম ম্যাচে নারাইনের প্রথম সেঞ্চুরি
যেসব মাইলফলক স্পর্শ করলো হায়দ্রাবাদ-বেঙ্গালুরু ম্যাচ
বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান জানালেন ভূপতি
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
X
Fresh