• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাকিবদের বাধা পেরুতে পারবে বিরাটরা?

স্পোর্টস ডেস্ক

  ১৭ মে ২০১৮, ১৫:৫০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঞ্চে মুখোমুখি দুই ধুরন্ধর প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি)। বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। লিগ টেবিলের এখন যা অবস্থা, তাতে অঙ্কের বিচারে হলেও প্লে অফের লড়াইয়ে বেশ ভাল মতোই টিকে রয়েছে আরসিবি।

এখনও পর্যন্ত আইপিএলের ১২টি ম্যাচ খেলেছে ব্যাঙ্গালুরু। যার মধ্যে বিরাট কোহলির দল জয় পেয়েছে পাঁচটি ম্যাচে, হেরেছে ৭টিতে। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তমস্থানে রয়েছে দলটি।

এই পরিস্থিতিতে বাকি দু'টি ম্যাচ জিতলেই প্লে-অফের লড়াইয়ে প্রবল ভাবে ঢুকে যাবে ডি-ভিলির্য়াস-ম্যাককালামরা। আরসিবির নেট রান রেট অন্য দলগুলোর তুলনায় অনেকটাই ভালো তাই শেষ চারের রেসে এগিয়ে রয়েছে দলটি। আর তাই হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ জিতে প্লে-অফের লড়াইয়ে ভাসিয়ে রাখতে চায় ড্যানিয়েল ভেট্টরির শিষ্যরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাশিয়া বিশ্বকাপ স্টেডিয়াম পরিচিতি (৫)
--------------------------------------------------------

ম্যাচের আগের দিন প্র্যাক্টিস সেশনে অনেকক্ষণ সময় কাটাতে দেখা যায় ব্রেন্ডন ম্যাককালাম এবং ওয়াশিংটন সুন্দরকে। তবে, আজকের ম্যাচে এই দুই জনের প্রথম একাদশে সুযোগ হচ্ছে না বলা যেতে পারে।

আরসিবি টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, বহু দিনের চেষ্টায় একটি সেট দল তৈরিতে সক্ষম হয়েছেন আরসিবির কোচ-অধিনায়ক। ফলে এই দলকে ভাঙতে বিরাট রাজি নন। একই দল ধরে কেন উইলিয়ামসনের বিরুদ্ধে নামতে চাইছেন তিনি।

আরসিবির প্রথম একাদশে পার্থিব প্যাটেল এবং মইন আলির সংযোজন আরও শক্তি বাড়িয়েছে তাদের।

অন্য দিকে হায়দরাবাদ রয়েছে লিগ টেবিলের শীর্ষে। ১২ ম্যাচের মধ্যে নয়টি জিতেছে অরেঞ্জ আর্মি। হেরেছে ৩টি ম্যাচে। ১৮ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের দল।

সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, এই ম্যাচে একটি পরিবর্তন আসতে পারে দলে। শ্রীবৎস গোস্বামীর পরিবর্তে প্রথম দলে ফিরতে পারেন নিয়মিত উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। এছাড়া গোটা দল অপরিবর্তিত থাকার সম্ভবনাই বেশি।

আইপিএলের ইতিহাসে মোট ১১টি ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ৭ বারই জয় পেয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। মাত্র চার বার জিতেছে ব্যাঙ্গালুরু।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
X
Fresh