• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

টাইগারদের ক্যারিবীয় সফরের সূচি চূড়ান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০১৮, ০৯:৩৩

দেশের বাইরে বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয় ক্যারিবীয়ানদের মাটিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আগামী জুনে আবারো উইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এটি হবে ক্যারিবীয়তে টাইগারদের চতুর্থ সফর। শেষ সফরে ২০১৪ সালে বাংলাদেশ কোনো ম্যাচ জেতেনি।

মার্চ-এপ্রিলে সিরিজটি হওয়ার কথা থাকলেও বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ ও উইন্ডিজের বিশ্বকাপ বাছাইপর্বের কারণে দুই বোর্ডের মতের মিলে সেটি পরিবর্তন করে আনা হয় জুনে। মঙ্গলবার সেই ক্যারিবীয় সফরের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

এই সিরিজে থাকছে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০। গত উইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু করলেও এবার টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে দুই দল। আগামী ৪ জুলাই অ্যান্টিগায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট, চলবে ৮ জুলাই পর্যন্ত। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ১২ জুলাই জ্যামাইকায় অনুষ্ঠিত হবে।

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ২৮ ও ২৯ জুন দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬ জুলাই টেস্ট সিরিজ শেষ হলে ২২ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে হবে ২৮ জুলাই সেন্ট কিটসে।

ওয়ানডে সিরিজের আগে ১৯ জুলাই জ্যামাইকায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩১ জুলাই একই ভেন্যুতে দুই দল খেলবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি খেলতে যুক্তরাষ্ট্রে উড়াল দিবে দুই দল। ৪ ও ৫ আগস্ট ফ্লোরিডায় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি।

গতবারের উইন্ডিজ সফর মোটেও ভালো কাটেনি বাংলাদেশের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটিতে হেরে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি ভেস্তে যায় বৃষ্টির কারণে। দুই ম্যাচ টেস্ট সিরিজের দুইটিতেই হারে বাংলাদেশ।

উইন্ডিজ সফর শেষে বাংলাদেশ দল প্রস্তুতি নিবে ওয়ানডে এশিয়া কাপের। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। তবে এখনো স্থান নির্ধারণ না হলেও সূচি অনুযায়ী ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়া কাপ। উইন্ডিজ সফরের আগে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরসূচি

টেস্ট সিরিজ

ম্যাচ

তারিখ

ভেন্যু

প্রস্তুতি ম্যাচ

২৮-২৯ জুন

অ্যান্টিগা

প্রথম টেস্ট

০৪-০৮ জুলাই

অ্যান্টিগা

দ্বিতীয় টেস্ট

১২-১৬ জুলাই

জ্যামাইকা

ওয়ানডে সিরিজ

প্রস্তুতি ম্যাচ

১৯ জুলাই

সাবিনা পার্ক

প্রথম ওয়ানডে

২২ জুলাই

গায়ানা

দ্বিতীয় ওয়ানডে

২৫ জুলাই

গায়ানা

তৃতীয় ওয়ানডে

২৮ জুলাই

সেন্ট কিটস

টি-টোয়েন্টি সিরিজ

প্রথম টি-টোয়েন্টি

৩১ জুলাই

সেন্ট কিটস

দ্বিতীয় টি-টোয়েন্টি

০৪ আগস্ট

ফ্লোরিডা

তৃতীয় টি-টোয়েন্টি

০৫ আগস্ট

ফ্লোরিডা

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
X
Fresh