• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রিয় ফুটবলার নিয়ে মুখ খুললেন সালাহ

স্পোর্টস ডেস্ক

  ১৩ মে ২০১৮, ১৫:১৩

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার কে? লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? এনিয়ে ভিন্ন মত রয়েছে বিশ্বের ভিন্ন প্রান্তে। আছে ভিন্ন যুক্তি। গত দশকে বিশ্ব ফুটবলকে রাজত্ব করা দুই তারকার পাশাপাশি চলতি মৌসুমে আবির্ভাব ঘটেছে তৃতীয় শক্তির। আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের খেতাবপ্রাপ্ত মোহাম্মদ সালাহ। যিনি বর্তমানে লিভারপুলের হয়ে মাঠ মাতাচ্ছেন।

মিশরের এই ফরোয়ার্ড ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির হয়ে ঝড় তুলেছেন। মৌসুমে ৩১টি গোল দিয়ে পৌঁছেছেন গোল্ডেন সু’খেতাবের সন্নিকটে।

নিজের অসাধারণ নৈপুণ্যে ১১ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিয়ে গেছেন অলরেডদের। সবরকম প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের হয়ে ৫০ ম্যাচে ৪৩ গোল করে রয়েছেন ব্যালন ডি’অর জয়ের দৌড়েও। অন্যদিকে মিশরকে একাই টেনে নিয়েছেন বিশ্বকাপের মূল মঞ্চে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ডুমিনির বদলে মুস্তাফিজ?
--------------------------------------------------------

জিতে নিয়েছেন প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশন (পিএফএ) অ্যাওয়ার্ড। সবশেষ ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনে (এফডব্লিউএ) অ্যাওয়ার্ডও নিজের ঝুলিতে নিয়েছেন।

সব মিলিয়ে মিশরীও মেসি বলা শুরু করেছিলেন ২৫ বছর বয়সী এই তারকাকে। আর্জেন্টাইন ও বার্সেলোনা ফরোয়ার্ডের মতই ছোট্ট গড়নের ও বাম-পায়ের অসাধারণ শৈলী রয়েছে সালাহর। আরেক পক্ষতো গোল করার ক্ষমতা দেখে পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের গোল মেশিন রোনালদোর সঙ্গে তুলনা করা শুরু করে।

তবে এসব তুলনা শুনতে নারাজ মিশরীও রাজা খ্যাত তরুণ তুর্কি। সম্প্রতি নিজ দেশের টেলিভিশন ‘ওন ই’র সঙ্গে কথা বলেছেন।

এসএস রোমার সাবেক এই ফরোয়ার্ড বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই এরকম তুলনা ব্যক্তিগতভাবে আমার পছন্দ নয়।

সালাহ আর বলেন, দুজনই গেলো ১০-১১ বছর ধরে ফর্মে ছিলেন। নিজেদের সেরাটা দিয়ে এসেছেন। তাদের পারফর্মেন্সও স্থিতিশীল।

নিজের বর্তমান পারফর্মেন্সকে আরও বাড়াতে চাই উল্লেখ করে ইংলিশ লিগের সেরা এই তারকা বলেন, আগামী মৌসুমেও এর ধারাবাহিকতা বজায় রাখতে পারি। নিজের লক্ষ্যে পৌঁছাতে আমি আশাবাদী। তারা দুই জনই সেরা ফুটবলার। তাদের সঙ্গে আমাকে তুলনা করা হয়েছে এতেই আমি সন্তুষ্ট।

আজ রোববার প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ব্রাইটনের বিপক্ষে মাঠে নামবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। চলতি মাসের শেষ দিকে রিয়ালের বিপক্ষে ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি হবে লিভারপুল।

সাক্ষাতকারে নিজের প্রিয় ফুটবলার কে? এমন প্রশ্নের জবাবে ইংলিশ লিগের সর্বোচ্চ গোলদাতা বলেন, ছেলেবেলা থেকেই কয়েকজনের খেলা আমার কাছে অনেক ভালো লাগতো। তাদের খেলা দেখেই আমি বড় হয়েছি।

জিনেদিন জিদান, ক্রিশ্চিয়ানো রোনালদো ও ফ্রান্সেস্কো টট্টি প্রিয় ফুটবলার বলে যোগ করে মিশরীয় ফরোয়ার্ড বলেন, ফুটবলের এই তারকাদের খেলা দেখতে আমি পছন্দ করি।

সালাহ বলেন, টট্টির সঙ্গে অনেকদিন খেলেছি (এএস রোমা)। ইতালিয়ান এই তারকার সঙ্গে অনেক ভালো সম্পর্ক আমার। তবে আমি কোনোদিনও দিয়েগো ম্যারাডোনা ও পেলের খেলা দেখিনি।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
রোনালদোর মাইলফলকের রাতে আল-নাসরের জয়
X
Fresh