• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শুরু হচ্ছে প্রাথমিক দলের প্রস্তুতি ক্যাম্প

স্পোর্টস ডেস্ক

  ১২ মে ২০১৮, ২১:৪৫

মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পর বলা যায় বিশ্রামে ছিল বাংলাদেশ ক্রিকেটের সূচি। ক্রিকেটাররা যে যেভাবে পেরেছে নিজের মতো ঠিক রেখেছে নিজেকে। আগামী জুন থেকেই শুরু হবে ব্যস্ততম সূচি। যার শুরুটা হবে ভারতের দেরাদুনে আফগানিস্তানকে দিয়ে।

আফগান সিরিজের পরই আছে ওয়েস্ট ইন্ডিজ সফর। আপাতত এই দুই সফরের জন্য ৩১ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন, পুরনো আর অভিজ্ঞতায় মিলে শেষ পর্যন্ত যারা টিকে থাকবে তারই যাবে দেরাদুন আর ক্যারিবীয় দ্বীপে।

৩১ জনের প্রাথমিক দল অনুশীলন শুরু করবে আগামীকাল রোববার (১৩ মে) থেকে। এই তালিকায় থাকা সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান আপাতত যোগ দিতে পারছেন না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কারণে ভারতে অবস্থান করছেন এই দুই তারকা। চোটে পড়া ক্রিকেটাররাও নিজেদের ফিট করে যোগ দিচ্ছেন প্রাথমিক দলের অনুশীলনে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আইপিএলে প্রথম নেপালি ক্রিকেটারের অভিষেক
--------------------------------------------------------

দীর্ঘ ৬ মাস চলে গেলেও প্রধান কোচ নিয়োগ দিতে পারেনি বিসিবি। আগামীকাল সকালে টাইগারদের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ক্যাম্পে বিপ টেস্ট দিয়ে শুরু হবে ক্যাম্প। তার এক সপ্তাহ পর দলের ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশকে পাবে টাইগাররা। এরপর শুরু হবে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং পর্ব।

৩১ জনের প্রাথমিক দল

তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হাসান শান্ত, এনামুল হক বিজয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, নুরুল হাসান সোহান, আব্দুর রাজ্জাক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাইম হাসান, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, সাদমান ইসলাম এবং ইয়াসিন আরাফাত।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
X
Fresh