• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রিমিয়ার লিগে ম্যানসিটির ইতিহাসের রাত

স্পোর্টস ডেস্ক

  ১০ মে ২০১৮, ১৩:৩১

গতরাতে ইংলিশ প্রিমিয়ার লিগে এক সঙ্গে তিনটি রেকর্ডের মালিক হলো পেপ গার্দিওয়ালার ম্যানসিটি। তিনটি রেকর্ডের পথে ব্রাইটনকে হারায় তারা। এক মৌসুমে সবচেয়ে বেশি গোল, বেশি পয়েন্ট ও বেশি জয়ের মালিক এখন তারাই। ২০০৯-১০ মৌসুমে চেলসির করা ১০৩ গোলের রেকর্ড ভাঙে তারা। ২০০৪-০৫ মৌসুমে চেলসির ৯৫ পয়েন্ট পেছনে ফেলেছে তারা। সিটির পয়েন্ট এখন ৯৭। আর গত মৌসুমে চেলসির গড়া টানা ৩০ ম্যাচ জয়ের রেকর্ড ভাঙে সিটি। সিটি গতরাতে ৩১তম জয় তুলে নিয়েছে। আর একটি ম্যাচ জিতলেই ১৯৬০-৬১ মৌসুমে গড়া টটেনহ্যাম হটস্পারের জয়ের রেকর্ড ভাঙবে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৩-১ গোলে হারায় গার্দিওয়ালার ম্যানসিটি। ঘরের মাঠে ইয়াইয়া তোরের বিদায়ী ম্যাচও ছিল এটি। বর্তমান মৌসুম শেষে সিটি ছাড়ার ঘোষণা দিয়েছে সিটির এ কিংবদন্তি। আট মৌসুম পর সিটিকে বিদায় জানানোর আগে ২০১৬ সালের পর অধিনায়কের আর্মব্যান্ড হাতে এদিন মাঠে নামেন এই আইভরিয়ান মিডফিল্ডার।

নিজেদের মাঠে প্রথম গোল পেতে ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সিটিজেনদের। অসাধারণ কাউন্ডার অ্যাটাক থেকে লিরয়ে সানের কাছ থেকে বল পেয়ে সিটিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানিলো। কিন্তু সেই গোলের উৎসব বেশিক্ষণ করতে পারেনি সিটিজেনরা। ২০তম মিনিটে গোল শোধ দেন ব্রাইটনের স্ট্রাইকার উলুয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাশিয়া বিশ্বকাপ স্টেডিয়াম পরিচিতি (১)
--------------------------------------------------------