• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টিম কাহিলকে রেখে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

  ০৯ মে ২০১৮, ১৪:১৮

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ফুটবলার ও গোল স্কোরার ৩৮ বছর বয়সী টিম কাহিলকে দলে রেখে রাশিয়া বিশ্বকাপের জন্য ৩২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার কোচ বার্ট ভ্যান মারউইক। তিনটি বিশ্বকাপে অংশ নেয়া কাহিল অস্ট্রেলিয়ার হয়ে ৫০টি আন্তর্জাতিক গোল করেছেন।

বর্তমানে ৩ ম্যাচের নিষেধাজ্ঞার মধ্যে আছেন কাহিল। দলে তার অন্তর্ভুক্তির ব্যাপারে কোচ বলেন, আমি টিমের সাথে দীর্ঘ সময় ধরে আলাপ করেছি। সে সবকিছুতেই স্পেশাল। তার বয়স ৩৮। সে সম্ভবত অস্ট্রেলিয়ার অন্যতম সেরা খেলোয়াড়। সে খুবই ভালো স্ট্রাইকার। সে খুব বেশি খেলে না এবং আরো সমস্যা হচ্ছে সে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়ে আছে।

প্রায় বুড়ো এই ফুটবলারকে স্কোয়াডে নেয়া প্রসঙ্গে মারউইক আরো বলেন, বিশ্বকাপের জন্য তাকে দলে নেয়ার সিদ্ধান্ত আমাকে নিতে হয়েছে। তার বয়স ১৯ নয়, কিন্তু সে এমন একজন খেলোয়াড় যে পার্থক্য গড়ে দিতে পারে। সে এমন একজন খেলোয়াড় যে ৮০ হাজার দর্শকের সামনে নার্ভাস হয়ে পড়বে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : অ্যালেক্স ফার্গুসনের অবস্থার উন্নতি
--------------------------------------------------------

৬৫ বছর বয়সী ডাচ ম্যান বার্ট ভ্যান মারউইক গেল জানুয়ারি মাসে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব নেন। তার মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত। ২০১০ বিশ্বকাপে তিনি নেদারল্যান্ডসকে ফাইনালে তুলেছিলেন। ৩ জুন প্রাথমিক স্কোয়াড থেকে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড নির্বাচন করতে হবে কোচকে।

রাশিয়া বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন থেকে। সময়ের হিসেবে এখনো ৩৭ দিন বাকি রয়েছে। হাতে সময় থাকলেও সবার আগে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া রয়েছে ‘সি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ফ্রান্স, পেরু ও ডেনমার্ক।

৩২ সদস্যের অস্ট্রেলিয়া দল :
গোলরক্ষক

ব্রাড জোন্স, ল্যানজেরাক, ম্যাট রায়ান ও ড্যানি ভুকোভিচ।

রক্ষণভাগ
আজিজ বেহিচ, মিলোস দেগেনেক, আলেক্স গার্সবাচ, ম্যাথিউ জুরম্যান, ফ্রান কারাকিচ, জেমস মেরেডিথ, জস রিডসন, ট্রেন্ট সেইন্সবারি, আলেজাক্সার সুন্সজার ও বেইলি রাইট।

মিডফিল্ডার
জস ব্রিলান্টি, জ্যাকসন ইরভিন, মিলে জেদিনাক, রবি ক্রুসি, মাসিমো লুনগো, মার্ক মিলিগান, অ্যারোন ময়, দিমিত্রি পেট্রাটোস, টম রোজিক ও জেমস ট্রোইসি।

ফরোয়ার্ড
দানিয়েল আরজানি, টিম কাহিল, আপোস্তোলেস জিয়ান্নো, টমি জুরিখ, ম্যাথিউ লেকি, জামি ম্যাকলারেন, অ্যান্ড্রু নাবোট ও নিকিতা রুকাভাস্তিয়া।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh