• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অ্যালেক্স ফার্গুসনের অবস্থার উন্নতি

স্পোর্টস ডেস্ক

  ০৯ মে ২০১৮, ১৪:০৫

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের মাথায় জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। শনিবার রাতে সফলভাবে অস্ত্রোপচার করানো হয়। ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে জানানো হয়েছিল, অস্ত্রোপচার সম্পূর্ণ সফল।

ইংল্যান্ডের গণমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার জ্ঞান ফিরেছে তার। ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) থাকলেও আত্মীয় এবং বন্ধুদের সঙ্গে কথা বলেছেন কিংবদন্তি এ কোচ। মিরর বলছে, জ্ঞান ফেরার পর শুরুতেই তিনি ডোনকাসটরর ও উইগান অ্যাথলেটিক এফ সি ক্লাবের ম্যাচের ফল জানতে চান।

পরিবারের সদস্যদের কাছে জানতে চান, ‘কি হলো ডোনকাসটরর ম্যাচে?’। শুধু তাই না কৌতুক করে বলেছেন, ২৩ মে হাসপাতাল থেকেই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল দেখতে যাবেন। যেখানে খেলবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল।

চিকিৎসকরা জানিয়েছেন, আগামী কয়েক দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে এবং সম্পূর্ণ সুস্থ হতে আরও অনেক দিন লেগে যাবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : টিম কাহিলকে রেখে অস্ট্রেলিয়ার দল ঘোষণা
--------------------------------------------------------

৭৬ বছর বয়সি ফার্গুসন গত শনিবার ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে এসেছিলেন। ম্যাচ শুরুর আগে আর্সেনালের বিদায়ী কোচ আর্সেন ওয়েঙ্গারের হাতে তিনি একটি স্বারক ট্রফি তুলে দেন। ফার্গুসন ২০১৩ সালের মে মাসে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব থেকে অবসর নেন।

স্যার ফার্গুসনের এই অসুস্থতার পর সোশ্যাল সাইটে শুভকামনা জানান অনেক তারকা ফুটবলার এবং কোচেরা। ফার্গুসনের প্রিয় শিষ্য রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো লিখেন, প্রিয় বন্ধু, আমার সব ভাবনা ও প্রার্থনা তোমার সঙ্গে আছে। শক্ত থাক বস।

তাছাড়া ইনস্টাগ্রামে ফার্গুসনের সঙ্গে একটি ছবি পোস্ট করে তাতে বেকহ্যাম লিখেছেন, লড়াই চালিয়ে যাও বস..আমাদের প্রার্থনা ও ভালবাসা বসের পুরো পরিবারের প্রতি রয়েছে।

ওল্ড ট্র্যাফোর্ডে ২৬ বছরের কোচিং ক্যারিয়ারে ৩৮টি শিরোপা জেতেন এই স্কটিশ কোচ। ব্রিটিশ ফুটবলের সবচেয়ে সফল কোচ বলা হয় ফার্গুসনকে। ম্যানচেস্টার ইউনাইটেডকে তিনি ১৩টি প্রিমিয়ার লিগ, দুটি চ্যাম্পিয়নস লিগ, পাঁচটি এফএ কাপ ও চারটি লিগ কাপের শিরোপা জিতিয়েছেন।

১৯৯৯ সালে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগে মিলিয়ে ফার্গুসনের ট্রেবল জয় হয়ে আছে বিখ্যাত। সে বছরই তিনি নাইট উপাধি পান।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh