• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সাকিব-তামিমদের দলে কার্তিক-পান্ডিয়া

স্পোর্টস ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১৫:৩৭

আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। ঐতিহাসিক লর্ডসের এই ম্যাচের অধিনায়ক হিসেবে থাকছেন ইয়ন মরগ্যান। এতে ভারত থেকে খেলার সুযোগ পেয়েছেন দিনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ও ওপেনার তামিম ইকবালও থাকছেন বিশ্ব একাদশে। সাকিব ও তামিমের সঙ্গে এই একাদশের হয়ে খেলতে যাচ্ছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক। শ্রীলঙ্কা থেকে যোগ দিচ্ছেন তারকা অলরাউন্ডার থিসারা পেরারা। আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খানও থাকছেন এই দলে।

আইসিসি জানায়, এই দলের অন্য সদস্যদের নাম শিগগিরই ঘোষণা করা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জঙ্গিদের কোনো ধর্ম নেই : প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

অন্যদিকে গেলো মাসে কার্লোস ব্র্যাথওয়েটকে অধিনায়ক করে ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস ও আন্দ্রে রাসেলদের নিয়ে ১৩ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড।

ক্যারিবিয়ান অঞ্চলে ঘূর্ণিঝড় মারিয়া ও ইরমার তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। এতে মাঠগুলোর সংস্কারেই আয়োজিত হতে যাচ্ছে ‘হারিকেন রিলিফ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে একটি প্রীতি ম্যাচ।

দুই দলের লড়াই শেষে যে অর্থ আসবে, তার পুরোটাই খরচ করা হবে পাঁচ স্টেডিয়ামের মেরামতের কাজে।

মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি), ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সহায়তায় মাঠে গড়াচ্ছে এ ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড:

কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh