• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দলে ফিরবেন কি মুস্তাফিজ?

স্পোর্টস ডেস্ক

  ০১ মে ২০১৮, ১৪:০৯

আইপিএলের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং মুম্বাই ইন্ডিয়ানস। আজ মঙ্গলবার রাত সাড়ে আটটায় বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নামবে দুই দল।

লিগ টেবিলের তলানিতে থাকা এই দুটি দলের কাছেই এটি ‘মাস্ট উইন’ ম্যাচ। অতীতের রেকর্ডের দিকে চোখ রাখলে দেখা যাবে এই দু'টি দল আইপিএলের ধারাবাহিক দলগুলোর মধ্যে অন্যতম। মুম্বাই তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন এবং ব্যাঙ্গালুরু কখনও আইপিএল জিততে না পারলেও তাদের পারফরম্যান্স মনে রাখার মতো।

চলতি আসরে দল দুটি এখনও নিজেদের ভীত দৃঢ় করতে পারেনি। একাদশতম আসরে এখনও পর্যন্ত ৭ ম্যাচ খেলে মাত্র দুই ম্যাচে জিতেছে মুম্বাই হার পাঁচটিতে। ৭ ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে রোহিত শর্মার দল।

ব্যাঙ্গালুরুর অবস্থা মুম্বাইয়ের মতই। সমান সংখ্যক ম্যাচ খেলে তারাও জিতেছি মাত্র দুটি ম্যাচ। হার পাঁচ ম্যাচে। দুই দলের পয়েন্টও সমান। কিন্তু রান রেটে পিছিয়ে থাকায় মুম্বাই ইন্ডিয়ানসের থেকে এক ধাপ নিচে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে আছে বিরাট কোহলির দল।

--------------------------------------------------------
আরও পড়ুন : প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ে ৮ নম্বরে বাংলাদেশ
--------------------------------------------------------

এই পরিস্থিতিতে আজকের ম্যাচে যে দল জিতবে সেই কিছুটা এগিয়ে যাবে এবং বলাই বাহুল্য যে দল হারবে সেই দলই টুর্নামেন্ট থেকে এক পা বাইরে রাখবে। কারণ প্লে অফের পৌছনোর লড়াইয়ে টিকে থাকতে হলে আর একটি ম্যাচও হারা চলবে না এই দুই দলের।

তবে, এই ম্যাচের আগে একটু হলেও অ্যাডভান্টেজে রয়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস। আইপিএলের প্রথম পর্বের ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্সদের ৪৬ রানে হারায় মুম্বাই পল্টন। সেই ম্যাচে ৯৪ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন হিট-ম্যান খ্যাত রোহিত। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন তিনি। সেই ম্যাচে পাওয়া আত্মবিশ্বাসকেই কাজে লাগাতে চায় দল।

ভারতীয় গণমাধ্যম স্পোর্টস ক্রীড়া জানায়, উইনিং কম্বিনেশনে একটি বদল আনতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। গত ম্যাচে মুম্বাইয়ের প্রথম এগারোয় সুযোগ পাওয়া বেন কার্টিংয়ের পরিবর্তে এই ম্যাচে দলে ফিরতে পারেন বাংলাদেশের তারকা মুস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের বোলিংকে কাজে লাগিয়ে বিরাট কোহলি, ব্র্যান্ডন ম্যাককালাম, এবি ডিভিলিয়ার্সদের তৈরি ব্যাটিং লাইনআপকে চাপে ফেলতে চাইছে বর্তমান চ্যাম্পিয়নরা।

অন্য দিকে, বেঙ্গালুরুর টিম ম্যানেজমেন্ট আশা করছে এদিন দলের ম্যাচ উইনার এবি ডিভিলিয়ার্সকে পাবে দল। টিম সূত্রে খবর, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ‘মিস্টার ৩৬০’। ম্যাচের আগে সম্পূর্ণ ফিট হয়ে গেলে কলিন ডি গ্র্যান্ডহোমের পরিবর্তে দলে জায়গা করে নেবেন এবি।

পাশাপাশি মনন ভোরার পরিবর্তে ব্যাঙ্গালুরু শিবিরে ফিরতে পারেন ওয়াশিংটন সুন্দর। এখন দেখার যুযুধান দুই অধিনায়কের লড়াইয়ে শেষ হাসি হাসে কার দল।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের মাঝপথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
X
Fresh