• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অভিমানী গেইলের দুটি চাওয়া

স্পোর্টস ডেস্ক

  ০১ মে ২০১৮, ১০:৩২

তাচ্ছিল্য, অগ্রাহ্য এবং প্রবলভাবে ফিরে এসে সমালোচকদের ভুল প্রমাণ করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জবাব দিয়েছেন ক্রিস গেইল। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তিনটি মৌসুম কাটানোর পর ২০১১ সালের আইপিএল নিলামে অপ্রত্যাশিতভাবে অবিক্রিত থেকে যান ওয়েস্ট ইন্ডিজের এই তারকা।

জনপ্রিয় এই ক্রিকেট লিগে দল না পেয়ে হতাশ গেইল পাকিস্তানের বিরুদ্ধে দেশের হয়ে নামার জন্য প্রস্তুতি সারতে থাকেন। কিন্তু তখনই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) পক্ষ থেকে যোগাযোগ করা হয় ব্যাটিং দানবের সঙ্গে।

ব্যাঙ্গালুরের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয় পিঠের চোটে কাবু ডার্ক ন্যানেসের পরিবর্তে দলে নেয়া হচ্ছে ক্যারিবিয়ান সুপারস্টারকে। এর পরেরটা ইতিহাস। গেলো সাত আসরে আরসিবির অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন এই গেইলই। ব্যাঙ্গালুরের জার্সি গায়ে সাতটি মৌসুমে মোট ৩ হাজার ১৬৩ রান করেন গেইল স্ট্রম। আরসিবির ফ্যান ফলোয়িং এখন যে পর্যায় তার অন্যতম কারণ এই ওপেনার।

চলতি আসরের নিলাম ফের এক বার ফিরিয়ে আনে ২০১১ সালের স্মৃতি। গেলো আইপিএলে ব্যাট হাতে বিশেষ ভাল পারফর্ম না করা গেইলকে নিয়ে কোনও ফ্র্যাঞ্চাইজিই নিলামের প্রথম রাউন্ডে আগ্রহ দেখায়নি। একই দৃশ্য দেখা যায় দ্বিতীয় বারের নিলামেও। নিলামের শেষ পর্যায় ফের এক বার ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারকে তোলা হলে শেষ পর্যন্ত হাতে থাকা দুইকোটি টাকা দিয়ে দলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।