• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হ্যাটট্রিক মেসির, শিরোপা বার্সার

স্পোর্টস ডেস্ক

  ৩০ এপ্রিল ২০১৮, ০৯:১৩

স্টাডিও রাইজরের দর্শকরা দেখেছেন লিওনেল মেসি শো। আর্জেন্টাইন মহাতারকার হ্যাটট্রিকে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৪-২ গোলে জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। এতে চার ম্যাচ হাতে রেখেই লা লিগা শিরোপা নিজেদের করে নিলো ব্লাউগ্রানারা। ২৫তম লিগ শিরোপাটা হাতে নিতে এখন শুধু আনুষ্ঠানিকতাটাই বাকি।

রোববার রাতের কাতালানদের হয়ে প্রথম গোলটি করেন ব্রাজিলিয়ান মিড ফিল্ডার ফিলিপে কৌতিনহো। এরপর দলের প্রাণভোমরা মেসির কর্মকাণ্ডে মুগ্ধ না হবার উপায় নেই।

গেলো দশ বছরে এটি স্প্যানিশ জায়ান্টদের সপ্তম লিগ শিরোপা। এর মাঝে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদই দুইবার জনপ্রিয় এই লিগটি নিজেদের করে নিতে পেরেছে। মাঝে একবার জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

দেপোর্তিভোর মাঠে মাত্র ৭ মিনিটেই ফ্রেঞ্চ তারকার উসমানে ডেম্বেলের পাসে গোলের খাতা খোলেন কৌতিনহো।
--------------------------------------------------------
আরও পড়ুন : রাজস্থানকে হারিয়ে শীর্ষে উঠলো হায়দরাবাদ
--------------------------------------------------------

ম্যাচের ৩৮ মিনিটে নিজের প্রথম কাতালানদের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসি। লুইস সুয়ারেজের লম্বা পাসে চমৎকার ভলিতে চলতি লিগে নিজের ৩০তম গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

ঠিক দুই মিনিট পরেই গোল করে বসে স্বাগতিকরা। আর্সেনাল থেকে ধারে আসা স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেজ গোলে ব্যবধান কমিয়ে আনেন।

দ্বিতীয়ার্ধে জমে ওঠে খেলা। এমের কোলাক সমতায় এনে দিলেন দলকে। ৬২ মিনিটে দেপোর্তিভোর হয়ে খেলা তুরস্কের এই মিডফিল্ডারের গোলে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ বাড়তে থাকে।

ম্যাচের ৮১ ও ৮৪ তম মিনিটে জোড়া আঘাত হানেন মেসি। হ্যাটট্রিক পূরণ করেন ৩০ বছর বয়সী এই তারকা। এ যেনো ‘ওস্তাদের মার শেষ রাতে’র মতো অবস্থা। এতেই জয় নিয়ে শিরোপা নিশ্চিত করে বার্সা শিবির।

এনিয়ে ২০১৭/১৮ মৌসুমে স্প্যানিশ লিগে ৩২টি গোল করলেন আর্জেন্টাইন জাদুকর। অন্যদিকে টানা সাত আসরে ত্রিশোর্ধ লিগ গোল করার রেকর্ড গড়লেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

ইউরোপের জনপ্রিয় এই লিগের চলতি আসরে অপরাজিত থাকা ৩৪ ম্যাচে বার্সার পয়েন্ট ৮৬। এক ম্যাচ বেশি খেলে অ্যাতলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৭৫ পয়েন্ট। অন্যদিকে ৩৪ ম্যাচে ৭১ পয়েন্টে তৃতীয় স্থানে অবস্থান করছে রিয়াল।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
বার্সেলোনার কোচ হওয়া নিয়ে মুখ খুললেন আর্তেতা
X
Fresh