• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজস্থানের মাঠে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

  ২৯ এপ্রিল ২০১৮, ১৬:১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। রোববার সওয়াই মান সিং স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অরেঞ্জ আর্মিরা।

এখনও পর্যন্ত চলতি আইপিএলে সাতটি ম্যাচ খেলে পাঁচটি ম্যাচে জয় পেয়েছে সানরাইজার্স দল। হার মাত্র দু'টি ম্যাচে। সাত ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে কেন উইলিয়ামসনের দল।

শীর্ষ স্থানে থাকা চেন্নাই সুপার কিংসের সঙ্গে পয়েন্ট একই হলেও রান রেটের নিরিখে পিছিয়ে সাকিব আল হাসানের দলটি।

রাজস্থান রয়্যালস ম্যাচের আগে সানরাইজার্স হায়দরাবাদকে আত্মবিশ্বাস জোগাচ্ছে তাদের বোলিং লাইনআপের দুরন্ত ফর্ম। পর পর দু'টি প্রায় হারা ম্যাচ যেভাবে জিতেছে হায়দরাবাদ, তার পুরো কৃতিত্বই বোলারদের।

--------------------------------------------------------
আরও পড়ুন : সেমির প্রস্তুতি সারলো রিয়াল
--------------------------------------------------------

দলে একটি পরিবর্তন এনেছেন অধিনায়ক উইলিয়ামসন। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর বদলে আইপিএলে অভিষেক হচ্ছে ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসের।

দলের প্রধান পেশার ভুবনেশ্বর কুমার চোট নিয়ে ছিটকে যাওয়ায় প্রথম দিকে চিন্তায় ছিল সানরাইজার্স ম্যানেজমেন্ট। তবে যে ধারাবাহিকতা পর পর দুই ম্যাচে রশিদ খান, সন্দীপ শর্মারা দেখিয়েছেন তাতে সন্তুষ্ট হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে হায়দরাবাদের এই বোলিং ইউনিটই রাজস্থান রয়্যালসের চিন্তার অন্যতম কারণ। যেভাবে লো স্কোরিং ম্যাচ নিজেদের দক্ষতায় দলকে জেতাচ্ছেন সিদ্ধার্থ কল ও সাকিব আল হাসানরা, তাতে চিন্তার রেখা আরও দৃঢ় হচ্ছে রাজস্থান রয়্যালসের।

প্রতিপক্ষ কঠিন হলেও, উইনিং কম্বিনেশনে বদল এনেছে আজিঙ্কা রাহানের দল। প্রথমবারের মতো মাঠে নেমেছেন ভারতীয় বংশোদ্ভূত নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি। তার সঙ্গে ঘরোয়া ক্রিকেটার মাহিপাল লোমরোরও প্রথমবারের মতো মাঠে নামছেন আজ।

রাজস্থান দলকে ভরসা জোগাচ্ছে ঘরের মাঠে তাদের পারফরম্যান্স। শেষ ১১টি সাক্ষাৎকারে ঘরের মাঠে ১০টি ম্যাচেই জিতেছে তারা।

রাজস্থান একাদশ

অজিঙ্কা রাহানে (অধিনায়ক), রাহুল ত্রিপাঠি, সাঞ্জু স্যামসন, বেন স্টোকস, জোস বাটলার (উইকেটকিপার), কৃষ্ণপ্পা গৌতম, জফরা আরচার, মাহিপাল লোমরোর, ধওয়াল কুলকার্নি, জয়দেব উনাদকাট, ইশ সোদি।

হায়দরাবাদ একাদশ

শিখর ধাওয়ান, অ্যালেক্স হেলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মনিষ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, ঋদ্ধিমান সাহা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কাউল, বাসিল থাম্পি।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh