• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের কীর্তিতে মুস্তাফিজের শুভেচ্ছা

আরটিভি অনলাই রিপোর্ট

  ২৫ এপ্রিল ২০১৮, ১৩:১১

টি-টোয়েন্টিতে অন্যরকম ট্রিপল সেঞ্চুরি করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অথচ এই সেঞ্চুরির জন্য পরপর দুই দুটি ম্যাচ অপেক্ষা করতে হলো তাকে। অতঃপর মঙ্গলবার অপেক্ষার প্রহর শেষ হলো। স্পর্শ করলেন টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট। পাশাপাশি পূরণ করলেন অসাধারণ এক ডাবল রেকর্ড। এতো সব রেকর্ডকে জয় দিয়ে বেঁধে রাখলেন সাকিব।

টি-টোয়েন্টিতে ৪ হাজার রান করা ও ৩০০ উইকেট নেয়া দ্বিতীয় ক্রিকেটার এখন সাকিব। সাকিবের এমন প্রাপ্তির জন্য টুইট বার্তায় মুম্বাই থেকে শুভেচ্ছা জানিয়েছেন তার দেশের সতীর্থ মুস্তাফিজুর রহমান।

নিজের টুইটারে মুস্তাফিজ লেখেন, মাঠে আরেকটি কঠিন দিন গেল। তবে ভালো লাগছে যে টি-টোয়েন্টিতে বাঁ-হাতি স্পিনার হিসেবে প্রথম সাকিব ভাই ৩০০ উইকেটের দেখা পেলেন। তাছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে ৪০০০ রানের পাশাপাশি ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন। ২৬০ ম্যাচে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ ৪০৬৯ রান এবং উইকেট ৩০০।

--------------------------------------------------------
আরও পড়ুন : মুস্তাফিজদের বোলিংয়ের প্রশংসায় রোহিত
--------------------------------------------------------

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৩০০ উইকেট আছে আর শুধু চারজনের। তারা হলেন ৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে তালিকাটির শীর্ষে ডোয়াইন ব্রাভো, দ্বিতীয় লাসিথ মালিঙ্গা (২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট), তৃতীয় সুনীল নারাইন (২৭৭ ম্যাচে ৩২৫ উইকেট), চতুর্থ শহীদ আফ্রিদি (২৭৪ ম্যাচে ৩০০ উইকেট)।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh