• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

লো স্কোরিং ম্যাচে মুস্তাফিজদের পরাজয়

স্পোর্টস ডেস্ক

  ২৫ এপ্রিল ২০১৮, ০০:৪৫

আহামরি কোনো টার্গেট ছিল না মুম্বাইয়ের সামনে। একেবারেই লো স্কোরিং টার্গেট। কিন্তু এ রানকে আরো লো বানিয়ে জয় তুলে নিলো সাকিবের হায়দরাবাদ। এটি ছিল এবারের আসরের ২৩তম ম্যাচ। আর মুম্বাই ও হায়দরাবাদের দ্বিতীয় মুখোমুখি ম্যাচ। প্রথমবারের দেখায়ও হায়দরাবাদ শেষ ওভারের চমকে ১ উইকেটে পরাজিত করে মুম্বাইকে।

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়কের সিদ্ধান্তকে পূর্ণতা দেন দলের বোলাররা। এদিন শুরু থেকেই মুম্বাইয়ের বোলারদের তোপে পড়ে হায়দরাবাদের ব্যাটসম্যানরা।

মুম্বাই ও হায়দারাবাদ উভয় দলেরই এটি ছিল আসরের ৬ষ্ঠ ম্যাচ। ৬ ম্যাচে ৫ জয় নিয়ে সবার উপরে গেইলের পাঞ্জাব। ৬ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে ৬ ম্যাচে ৫টি হেরে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে অবস্থান করছে মুম্বাই ইন্ডিয়ানস।

টস হেরে ব্যাটিং করতে নেমে স্বাগতিক দলের বোলিং তোপে দিশেহারা ছিল হায়দরাবাদ। কেন উইলিয়ামসন ও ইউসুফ পাঠান কিছুটা রান করেন। অধিনায়ক উইলিয়ামসন ও পাঠান ২৯ রান করেন। এছাড়া উল্লেখ করার মতো স্কোর মনিষ পান্ডের ১৬ ও মোহাম্মদ নবীর ১৪ রান।

মুম্বাইয়ের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মিচেল ম্যাক্লেনেঘান, হার্দিক পান্ডিয়া ও মায়াঙ্ক মার্কান্ডে। বুমরাহ ও মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১ উইকেট করে। ইউসুফ পাঠানকে তুলে নিয়ে এদিন হায়দরাবাদের ইনিংসের শেষ টানেন মোস্তাফিজ।

লো স্কোরিং টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই হায়দরাবাদের বোলাররা টুটি চেপে ধরে মুম্বাইয়ের ব্যাটসম্যানদের। দলীয় ১২, ১৭ ও ২১ রানে এভিন লুইস, ইষান কিষাণ ও অধিনায়ক রোহিত শর্মাকে দ্রুতই ফেরত পাঠায় হায়দরাবাদের বোলাররা।

দলীয় ২১ রানে সাকিব আল হাসান মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মাকে ধাওয়ানের ক্যাচ বানিয়ে ফেরত পাঠানোর সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টিতে নিজের ৩০০তম উইকেটের শিকার করেন। এতে তিনি বিশ্বের টি-টোয়েন্টি ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ব্যাটহাতে ৪ হাজার রানের সঙ্গে ৩০০ উইকেটের মালিক হন।

এর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট পাওয়া বোলারের সংখ্যাও মাত্র চারজন ছিলেন। আজ তিনি পঞ্চম বোলার হিসেবে এলিট ক্লাবে নাম লেখান। এর আগের চারজন হলেন, ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনীল নারাইন, শহীদ আফ্রিদি।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের আগের ম্যাচেই সাকিব এই মাইলফলকটি ছুঁতে পারতেন। কিন্তু ৩২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সেই ম্যাচে। আজ মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে রোহিতকে ফিরিয়ে মাইলফলকটি ছুঁলেন সাকিব। ৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে তালিকাটির শীর্ষে ডোয়াইন ব্রাভো। দ্বিতীয় লাসিথ মালিঙ্গা (২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট), তৃতীয় সুনীল নারাইন (২৭৭ ম্যাচে ৩২৫ উইকেট), চতুর্থ শহীদ আফ্রিদি (২৭৪ ম্যাচে ৩০০ উইকেট)। সাকিব ২৬০তম ম্যাচে এসে মাইলফলকটির দেখা পেলেন।

এরপর মুম্বাইয়ের হয়ে সূর্যকুমার যাদব যা একটু লড়াই করেন। কিন্তু যোগ্য সঙ্গী না পাওয়ায় তিনি দলীয় ৭৮ রানে সপ্তম উইকেট হিসেবে বাসিল থাম্পির শিকারে পরিণত হন। তখনই মূলত ঠিক হয়ে যায় যে ম্যাচটি জিততে যাচ্ছে হায়দরাবাদ।

হায়দরাবাদের হয়ে সিদ্ধার্থ কাউল ৩টি, রশিদ খান ও বাসিল থাম্পি ২টি এবং সন্দ্বীপ শর্মা, মোহাম্মদ নবী ও সাকিব আল হাসান ১টি করে উইকেট লাভ করেন। বল হাতে ৪ ওভারে ১১ রান দিয়ে ২উইকেট লাভ করার প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার নিজের করে নেন রশিদ খান।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
X
Fresh