• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্রিকেট ছাড়িয়ে আলোচনায় শাহরুখ-প্রীতি

স্পোর্টস ডেস্ক

  ২১ এপ্রিল ২০১৮, ১০:১৬

এবারের আইপিএলের ১৮তম ম্যাচে বিকেলে মাঠে নামছে কিংস ইলেভেন পাঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্স। তবে খেলার এ উত্তেজনাকে ছাড়িয়ে আজ মূলত দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবেন দুই দলের দুই জনের প্রতি। বিশেষ এ দুজন আর কেউ নন একজন বলিউড বাদশাহ শাহরুখ খান আরেকজন গালে টোল পড়া হাসির অধিকারী প্রীতি জিনতা।

রূপালি পর্দায় তাদের যুগলবন্দির কথা মনে পড়লে এখনও রোমাঞ্চ ভর করে। আইপিএলের বদৌলতে তারা এখন প্রতিদ্বন্দ্বী। বীর-জারা হয়ে সিনেপ্রেমীদের মাত করেছিলেন এ জুটি। তাদের রসায়নে চমৎকৃত হয়েছিলেন কোটি দর্শক। ইদানিং সেই স্বাদ আর পাওয়া হচ্ছে না। অবশেষে এসে গেল সেই মাহেন্দ্রক্ষণ। আজ ইডেন গার্ডেনসে লড়বে কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। দুদলের দ্বৈরথে ফের বীর-জারার অপেক্ষায় তারা।

শাহরুখ-প্রীতি মানেই ভক্তদের জন্য এক ঝলক টাটকা হাওয়া। পাঞ্জাবে প্রতি ম্যাচেই স্টেডিয়ামে স্বশরীরে হাজির হয়ে বাড়তি মাত্রা যোগ করছেন প্রীতি। ইডেনেও তিনি থাকবেন বলে আশা করা হচ্ছে। তবে শাহরুখকে গ্যালারিতে দেখা যাবে কি না, তা নিয়ে সন্দেহ আছে। দলের সবশেষ ম্যাচে ছিলেন না। এদিনও থাকবেন কি না নিশ্চিত নয়। তবু ভক্তরা আশায় বুক বাঁধছেন, দীর্ঘদিন পর আবারও দেখা যাবে বীর-জারাকে।

এবারের আসরের প্রথম সেঞ্চুরি ও আইপিএলেরই দ্রুততম হাফ সেঞ্চুরি এসেছে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই ওপেনার- ক্রিস গেইল ও লোকেশ রাহুলের ব্যাট থেকে। পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকা দলটির মুখোমুখি হবে দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্স। যদিও দুই দলের পয়েন্ট সমান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় শুরু হতে যাওয়া এই ম্যাচে জয়ী দল উঠে যাবে পয়েন্ট তালিকার শীর্ষ স্থানে।
--------------------------------------------------------
আরও পড়ুন : বিকেলে গেইলের পাঞ্জাব, রাতে কোহলির বেঙ্গালুরু
--------------------------------------------------------
পাঞ্জাবের সর্বশেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সেঞ্চুরি করেন গেইল। দলকে ম্যাচ জিতিয়েছেন। 'ইউনিভার্স বস' এরপর সদর্পে ঘোষণা করেছেন তাকে দলে নিয়ে আইপিএলকেই রক্ষা করেছেন পাঞ্জাবের টিম ডিরেক্টর বীরেন্দ্র শেহওয়াগ আইপিএলকেই রক্ষা করেছেন। টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরি করেছেন এই ক্যারিবীয়। সুতরাং সাবেক ফ্র্যাঞ্চাইজি কলকাতার বিপক্ষে যে উজ্জ্বীবিত হয়েই নামবেন তাতে কোনও সন্দেহ নেই। সাথে মারকুটে সঙ্গী রাহুল তো আছেনই।