• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গেইলকে ছাড়িয়ে সাকিব সুপার স্ট্রাইকার

স্পোর্টস ডেস্ক

  ২০ এপ্রিল ২০১৮, ১১:০৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের চতুর্থ ম্যাচে গতকাল কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৫ রানে হারে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ। ক্রিস গেইলের রেকর্ড গড়া সেঞ্চুরির রাতে জয় ছুঁতে পারেনি অরেঞ্জ আর্মিরা। তবুও গেইলকে টপকে সেরা স্ট্রাইকারের পুরস্কার টাটা নিক্সন সুপার 'স্ট্রাইকার অব দ্য ম্যাচ' জিতলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব যখন ব্যাটিংয়ে নামেন তখন হায়দরাবাদের দরকার ২০ বলে ৫৯ রান। কঠিন এ সমীকরণের লক্ষ্যে মনিশ পান্ডে ও সাকিব ষষ্ঠ উইকেটে ২১ বলে ৪৫ রান যোগ করেন। পান্ডে অপরাজিত ৪২ বলে ৫৭ রান করেন। আর ১ চার ও ২ ছক্কায় সাকিব ১২ বলে অপরাজিত থাকেন ২৪ রানে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের স্ট্রাইকরেট ছিল ২০০। যেটি হায়দরাবাদের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে সেরা।
-------------------------------------------------------
আরও পড়ুন : ১শ’ বলের ক্রিকেটে মাতবে বিশ্ব!
--------------------------------------------------------

গতকাল বল হাতে ব্যর্থ হলেও ব্যাট হাতে দলের বিপদে সাকিব ঠিকই জ্বলে উঠেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে নামা সাকিবের ব্যাটিং দেখে প্রশ্ন হতে পরে, এত পরে কেনো নামানো হয়েছে তাকে? শেষ ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। অশ্বিনকে দুটি ছক্কা মেরে সাকিব শুধুই পরাজয়ের ব্যবধান কমিয়েছেন।

পাঞ্জাবের ব্যাটিং রাজত্ব করেন ক্রিস গেইল। ৬৩ বলে একটি চার ও ১১টি ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন তিনি। কিন্তু তার স্ট্রাইক রেট ছিল ১৬৫.০৭। অ্যারন ফিঞ্চ ৬ বলে একটি চার ও সমান ছক্কায় ২৩৩.৩৩ স্ট্রাইক রেটে ১৪ রান করেন। আর পাঞ্জাবের মায়ানাক আগারওয়াল ৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ২০০ স্ট্রাইক রেটে ১৮ রান করেন।

কিন্তু ফিঞ্চ ও আগারওয়ালের থেকে বেশি রান করেছেন সাকিব। তাই ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এক লাখ ভারতীয় রুপির একটি স্মারক চেক ও একটি ট্রফি বুঝে নেন সাকিব।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh