• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

গেইলের তাণ্ডবে লণ্ডভণ্ড সাকিবের হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

  ২০ এপ্রিল ২০১৮, ০০:৫৬

ঘুমন্ত দানবকে জাগাতে নেই। জাগালে কি অবস্থা হতে পারে তা হাড়ে হাড়ে টের পেলো সানরাইজার্স হায়দরাবাদ। এক গেইল ঝড়েই কুপোকাত। এবারের আইপিএলের শ্রেষ্ঠ বোলিং লাইনআপকে অলি গলির বোলার বানিয়ে ছাড়লেন ক্রিস গেইল।

যেদিন তার ব্যাট হাসে, সেদিন সব বোলার, কঠিন বল, ইয়র্কার কিংবা কাটার- সবকিছুই নস্যি। যেমন বলই দেয়া হোক, বাউন্ডারি ছাড়া করতে দক্ষ তিনি। গেইলের দানবীয় ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ে পাঞ্জাব।

তারপরও কম যায়নি হায়দরাবাদ। ব্যাটসম্যানদের ধারাবাহিকতা না থাকা এবং পাঞ্জাবের বোলারদের চাতুর্যপূর্ণ বোলিংয়ে শেষ পর্যন্ত ১৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রীতির দল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয় দানবের তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৮ রানে থামে হায়দরাবাদের ইনিংস।

-----------------------------------------------
মেয়েকে সেঞ্চুরি উৎসর্গ করে গেইলের জবাব
-----------------------------------------------

আইপিএলের ১৬তম ম্যাচে মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে শুরু থেকেই ঝড় বইয়ে দেন স্বাগতিকদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল ও লোকেশ রাহুল। দুইজনের উদ্বোধনী জুটিতে ৮ ওভারেই ৫৩ রান তোলে পাঞ্জাব। লোকেশ আউট হলেও অপরপ্রান্ত থেকে রীতিমত টর্নেডো বইয়ে দেন গেইল। দুই দিন আগে ১৪তম ম্যাচে এবারের আইপিএলের সবচেয়ে খরুচে বোলার হিসেবে মুস্তাফিজ নাম উঠালেও এদিন তার সঙ্গী হন হায়দরাবাদের রশিদ খান। নির্ধারিত ৪ ওভারে এদিন রশিদ ৫৫ রান দিলেও এক উইকেট তুলে নেন।

শেষ পর্যন্ত গেইল ৬৩ বলে ১১ ছয় ও ১ চারের সাহায্যে ১০৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এটা ছিল আইপিএলে এটা ষষ্ঠ সেঞ্চুরি। আর টি-টোয়েন্টিতে ২১তম সেঞ্চুরি। আর এবারের আসরের প্রথম সেঞ্চুরি। তার সেঞ্চুরিটি অবশ্য মেয়েকে উৎস্বর্গ করেছেন তিনি। স্ত্রী ও মেয়ে গ্যালারি থেকে গেইলের খেলা উপভোগ করেছেন।

হায়দরাবাদের পক্ষে ভুবনেশ্বর কুমার, রশিদ খান ও সিদ্ধার্থ কাউল ১টি করে উইকেট লাভ করেন।

পাহাড়সম রান টপকাতে গিয়ে দলীয় ১৪ রানেই ঋদ্ধিমান সাহাকে হারিয়ে ফেলে হায়দরাবাদ। অপর ওপেনার ব্যাটসম্যান শেখর ধাওয়ান ১ বল খেলেই রিটার্ডহার্ড হয়ে মাঠের বাহিরে চলে যান। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন ৪১ বলে ২ ছক্কা ও ৩ চারের সাহায্যে ৫৪ রান করে টাইয়ের বলে ফিঞ্চের ক্যাচ হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

শেষ দিকে মনিষ পাণ্ডের ৪২ বলে ১ ছক্কা ও ৩ চারে অপরাজিত ৫৭ রান ও শেষ দিকে সাকিব আল হাসানের ১২ বলে ২ ছক্কা ও ১ চারে অপরাজিত ২৪ রান করেন।

পাঞ্জাবের পক্ষে মোহিত শর্মা ও এন্ড্রু টাই ২টি করে উইকেট লাভ করেন। দানবীয় ইনিংসের জন্য ক্রিস গেইলকে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
X
Fresh