• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চুক্তিচ্যুত খেলোয়াড়দের পাশে মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০১৮, ১৭:৪২

বিসিবির বোর্ড সভায় গতকাল বুধবার একাধিক সিদ্ধান্ত নেয়া হয়। কোনও সিদ্ধান্ত ক্রিকেটারদের পক্ষে এসেছে আবার কোনওটি গেছে বিপক্ষে। এসব নিয়ে ঠিকই বিপাকে পড়েছেন ক্রিকেটাররা।

ক্রিকেটারদের বেতন বৃদ্ধি করার গুঞ্জন শোনা গেলেও বেতন আর বাড়েনি। তবে চুক্তিবদ্ধ ১৬ ক্রিকেটারের তালিকা থেকে কমিয়ে আনার কথাটা ঠিকই সত্যি হলো। এই তালিকা থেকে বাদ পড়েছে ৬ জন।

বোর্ড সভায় এমন সিদ্ধান্তের পর বিসিবি’র মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস বলেন, এটি সম্পূর্ণ ক্রিকেট পরিচালনা বিভাগ ও নির্বাচকদের ব্যাপার। দল গঠনের দায়িত্ব তাদের হাতে। তারা মনে করছেন বাদ পড়া খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।
--------------------------------------------------------
আরও পড়ুন : বড় ছক্কায় ৮ রান, দুর্দান্ত ক্যাচে ৩ উইকেট!
--------------------------------------------------------

বিসিবি’র এমন সিদ্ধান্তের পর অনেকেই এ নিয়ে মন্তব্য করেছেন। এবার চুক্তিচ্যুতদের নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

ঢাকার ওয়েস্টিন হোটেলে নিজের গড়া সামাজিক সংগঠন নড়াইল-এক্সপ্রেস ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন, একজন ক্রিকেটার সবসময়ই একইরকম পারফর্ম করতে পারে না। ভালো-খারাপ সবসময় আসবেই। সেটা শুধু ক্রিকেটেই না, সব ধরনের খেলাতেই। আশা করি তারা নিজেদের আরও ভালোভাবে ফিরে পাবে।

মাশরাফি আরও বলেন, যতদিন ধরে ক্রিকেট খেলছি বেতনের কথাটা মাথায়ও আনিনি। সত্যি বলতে এই বিষয়টা এখনও আমার কাছে পরিষ্কার নয়। আমার সব সময় প্যাশন ছিল ক্রিকেট খেলা। তাই প্যাশন নিয়েই ক্রিকেট খেলছি।

যত কিছুই হোক একজন বেতনভুক্ত ক্রিকেটারের জীবনমান অন্যদের তুলনায় একটু আলাদা হবে এটাই স্বাভাবিক। হঠাৎ করে এমন বাতিলের খাতায় ঠেলে দেয়াটাও কিছুটা অস্বাভাবিক।

এ নিয়ে মাশরাফি বলেন, আমরা যারা ক্রিকেট খেলছি তারা অনেকেই মধ্যবিত্ত পরিবার থেকেই উঠে এসেছি। তাই সবার উপরেই পরিবারের একটা চাহিদা থেকে যায়। আমি আশা করি কেউ হতাশ হয়ে পড়বে না। তারা আগের থেকে আরও ভালো খেলে দলে ফিরবে। আমিসহ দলের সিনিয়ররা যারা আছে তাদের অনুরোধ করবো যাতে সবসময় ওদের সহায়তা করে।

আরও পড়ুন :

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh