• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বড় ছক্কায় ৮ রান, দুর্দান্ত ক্যাচে ৩ উইকেট!

স্পোর্টস ডেস্ক

  ১৯ এপ্রিল ২০১৮, ১৬:২৭

টি-টোয়েন্টি হলো চার-ছক্কার খেলা। আর এর ফেরিওয়ালা বলা হয়ে থাকে গেইলদের। একবার ভাবুন তো গেইল মিড উইকেট দিয়ে বিশাল ছক্কা হাঁকালেন আর দলীয় স্কোরে যুক্ত হলো ৮ রান! অপরদিকে কোনো বোলার বল করে ব্যাটসম্যানের উইকেট উপড়ে ফেললেন অথবা এক হাতে কোনো ব্যাটসম্যানের দুর্দান্ত ক্যাচ ধরলেন ফিল্ডার আর সঙ্গে সঙ্গে আউটের শিকার হলো প্রতিপক্ষের তিন উইকেট! বেশ অবাকই লাগছে, তাই না? এমন অবাক করা বিষয়ই সামনে তুলে এনেছেন ধারাভাষ্যকার ও সাবেক অজি ওপেনার ডিন জোনস এবং কিউই তারকা মিচেল ম্যাকক্লেনাঘান।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বকাপে থাকছেন তো আগুয়েরো?
--------------------------------------------------------

কোনো ব্যাটসম্যান ৮০ মিটার কিংবা তারও বড় ছক্কা হাঁকায় তাহলে সেটা ৮ রান হওয়া উচিত- সম্প্রতি টুইটারে এমন দাবি করেন ধারাভাষ্যকার ডিন জোনস। এর আগে অবশ্য একই কথা বলেছিলেন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএল আয়োজকদের তিনি প্রস্তাব দিয়েছিলেন, ‘বড় ছয়’-এ ৮ রান করে দেয়া হোক।

ব্যাটসম্যানদের এই বাড়তি সুবিধা দেয়ার প্রস্তাবের বিরুদ্ধে এবার সরব হলেন মুম্বাই দলের বোলার মিচেল ম্যাকক্লেনাঘান। তার পালটা দাবি, ব্যাটসম্যানরা বাড়তি সুবিধা পেলে বোলারদেরও তেমন সুবিধা পাওয়া উচিত।

টুইটে তিনি লিখেছেন, কোনো বোলার স্টাম্প উপড়ে ফেললে কিংবা কোনো ফিল্ডার এক হাতে দুর্দান্ত ক্যাচ লুফে নিলে বিপক্ষ দল একসঙ্গে ৩ উইকেট হারাবে এমন নিয়ম করা উচিত। ম্যাকক্লেনাঘানের এই দাবিকে সমর্থন জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা বোলার ডেল স্টেইনও।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
X
Fresh