• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রোহিতের ব্যাটে প্রথম জয় পেলো মুম্বাই

স্পোর্টস ডেস্ক

  ১৮ এপ্রিল ২০১৮, ০০:৫১

অধিনায়কোচিত ইনিংসের মধ্য দিয়ে দলকে জয়ের স্বাদ দিলেন মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা। প্রথম তিন ম্যাচের সবকটিতে পরাজয়ের মুখ দেখেই মাঠ ছাড়তে হয় তাদের। কম যাননি কোহলিও। দল হারলেও অধিনায়ক হিসেবে সামনে থেকে দলকে দিয়েছেন নেতৃত্ব। শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত।

চলমান আইপিএলের ১৪তম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামের টস জিতে স্বাগতিকদের বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ রূপ দেন উদ্বোধনী বোলার উমেশ যাদব।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম দুই বলেই দলীয় রানের খাতা খোলার আগে সুরিয়া কুমার যাদব ও ঈশান কিষানকে প্যাভিলিয়নের পথ দেখান উমেশ যাদব। এরপর তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক রোহিত শর্মা এভিন লুইসকে সঙ্গে নিয়ে ১০৮ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। এভিন লুইস ৪২ বলে ৬৫ রান করে কোরি অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে আউট হন। তার ৬৫ রানের ইনিংসে ছিল ৫টি ছয় ও ৬টি চারের মার।

এরপর অধিনায়ক রোহিত কুনাল পান্ডেকে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে আরো ৪০ রানের পার্টনারশিপ গড়েন। পান্ডে রান আউটের শিকার হলেও অপরপ্রান্তে থেকে যান অধিনায়ক রোহিত শর্মা। এরপর কাইরন পোলার্ডকে সঙ্গে নিয়ে আরো ৩০ রানের পার্টনারশিপ গড়েন রোহিত। যেখানে ২৫ রানই ছিল অধিনায়কের। দলীয় ২০৭ রানে ৬ষ্ঠ উইকেট হিসেবে আউট হওয়ার আগে দলকে সম্মানজনক স্থানে রেখে যান অধিনায়ক রোহিত শর্মা। ৫২ বলে ৫টি ছয় ও ১০ চারের মাধ্যমে ৯৪ রানের একটি ঝকঝকে ইনিংস উপহার দেন রোহিত শর্মা।

বেঙ্গালুরুর পক্ষে উমেশ যাদব, কোরি অ্যান্ডারসন ২টি ও ক্রিস ওকস ১টি করে উইকেট লাভ করেন।

পাহাড়সম রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে বেঙ্গালুরু উদ্বোধনী জুটি। ৪.১ ওভারেই দলীয় স্কোরে ৪০ রান যুক্ত করেন ডি কক ও অধিনায়ক কোহলি। ডি কক আউট হওয়ার পরই মোড়ক লাগে বেঙ্গালুরু শিবিরে। ১ উইকেটে ৪০ থেকে ৫ উইকেট হারিয়ে তোলে ৮৬ রান। মূলত তখনই ম্যাচ হেরে বসে বেঙ্গালুরু। তারপরও বেঙ্গালুরুর আশা ছিল অধিনায়ক কোহলি ক্রিজে থাকায়। কিন্তু অপরপ্রান্তে নিয়মিত উইকেট পড়তে থাকায় ১৬৭ রানে গিয়েই থামতে হয় বেঙ্গালুরুকে। অধিনায়ক কোহলি ছাড়া আর কেহই ২০ রানের বেশি করতে পারেনি।

শেষ পর্যন্ত অধিনায়ক কোহলি ৬২ বলে ৪ ছয় ও ৭ চারের সাহায্যে ৯২ রান করে অপরাজিত থাকেন। এদিন সবচেয়ে খরুচে বোলার ছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। তিনি চার ওভারে ৫৫ রান দিলেও ছিলেন উইকেট শূন্য।

মুম্বাইয়ের পক্ষে ক্রুনাল পান্ডে ৩টি, বুমরাহ ও ম্যাকলাগান ২টি এবং মারকান্দে ১টি উইকেট লাভ করেন। অধিনায়কোচিত ইনিংসের জন্য মুম্বাইয়ের রোহিত শর্মা প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
X
Fresh