• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শর্তপূরণ সাপেক্ষে রিয়ালে সালাহ!

স্পোর্টস ডেস্ক

  ১৭ এপ্রিল ২০১৮, ১৮:১০

দুর্দান্ত গতিতে ছুটছেন দ্য ফারাও খ্যাত মিশরের মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে এরই মধ্যে সব মিলিয়ে করেছেন ৪০ গোল। প্রিমিয়ার লিগেই করেছেন ৩০ গোল। ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়েও সবচেয়ে এগিয়ে আছেন তিনি। আর এমন দুর্দান্ত পারফর্মেন্সের পর নজরে পড়েছেন রিয়াল মাদ্রিদের। রোমা ছেড়ে চলতি মৌসুমে লিভারপুলে এসেছেন সালাহ।

সামনের মৌসুমে বেনজেমা ও বেলকে ছেড়ে দিতে যাচ্ছে রিয়াল। তাই তাদের রাডারে রয়েছে রবার্ট লেভান্ডভস্কি, মাউরো ইকার্দি, হ্যারি কেন। সেখানে দুর্দান্ত পারফরম্যান্সের কল্যাণে যোগ হয়েছেন সালাহ। শুধু যোগ হওয়া নয়, লিভারপুলের মিশরীয় উইঙ্গারকে দলে পেতে মরিয়া রিয়াল। যেকোনো মূল্যে ২৫ বছর বয়সী উইঙ্গারকে কিনতে রাজি রিয়াল।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের পৌছে গেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান দল রোমা। অন্য সেমিফাইনালে আবার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ।

--------------------------------------------------------
আরও পড়ুন : আফগান সিরিজের প্রস্তুতি শুরু মে মাসে
--------------------------------------------------------

এদিকে চলতি মৌসুমের শুরু থেকেই প্রিমিয়ার লিগে গোলখরায় ভুগছিল রিয়াল মাদ্রিদ। রোনালদোর ব্যর্থতার দিনে কেউই টানতে পারছিলনা দলকে। মৌসুমের প্রথমার্ধেই তাই লা লিগা থেকে ছিটকে পড়ে প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। দলের মেইন ফরোয়ার্ড বেনজামার অফ ফর্মের কারনে নতুন ফরোয়ার্ড খোজা শুরু করে রিয়াল। আর সেই তালিকায় আছেন লিভারপুলের সালাহ।

রিয়াল মাদ্রিদ সালাহকে কিনতে চাচ্ছে। প্রয়োজনে ১৫০ মিলিয়ন দিতেও রাজি সালাহর জন্য। সালাহও প্রকাশ্যে না বললেও পরোক্ষভাবে বুঝিয়ে দিচ্ছেন রিয়ালে খেলতে তিনিও আগ্রহী। তার স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদ সেটাও জানিয়েছেন তিনি।

চারদিকে যখন সালাহ আর লিভারপুলের খবর, তখন লিভারপুল জানিয়ে দিয়েছে সালাহকে তাদের বিক্রির কোন ইচ্ছা নেই। তারা সালাহকে বিক্রি করবেনা। এই একই কথা কুতিনহোর সময় বললেও শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি কুতিনহোকে। সালাহর ক্ষেত্রেও তেমনটা হবে কিনা সেটা সময হলেই দেখা যাবে।

তবে এরই মাঝে নতুন একটি খবর দিয়েছে স্পানিশ দৈনিকগুলো। লিভারপুর নাকি তাদের তুরুপের তাস মোহাম্মদ সালাহকে বিক্রি করতে রাজি হয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। তবে সেজন্য সালাহকে দিয়েছেন একটি শর্ত।

বর্তমানে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকায় তিন নম্বরে আছে লিভারপুল। আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে দলটিকে থাকতে হবে সেরা চারে। আর লিভারপুল সালাহকে সেই শর্তই দিয়েছে। লিভারপুল যদি প্রিমিয়ার লিগে সেরা চারে থাকতে পারে তবেই কেবল সালাহকে বিক্রি করতে রাজি হবে তারা।

রিয়াল চাইছে। সালাহও চাইছেন রিয়ালে যেতে। শুভাকাঙ্ক্ষি মিদোও চাইছেন সালাহ রিয়ালে যাক। কি তিনে তিনে ছয় মেলাবেন নাকি!

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভারপুলের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
X
Fresh