• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট সিরিজও পাকিস্তানের

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৫ অক্টোবর ২০১৬, ১৭:০৯

আবুধাবী টেস্টে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ৪৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালোই জবাব দিচ্ছিল ক্যারিবীয়রা। তবে শেষ পর্যন্ত ১০৮ ওভার ব্যাট করে ৩২২ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৩৩ রানের বড় জয়ের সঙ্গে সিরিজও নিজেদের করে নিলো পাকিস্তান।

পাকিস্তানের প্রথম ইনিংসের ৪৫২ রান টপকানোর লড়াইয়ে ব্যাট করতে নেমে ২২৪ রান করে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর দ্বিতীয় ইনিংসে সামি আসলাম, আসাদ শফিক, আজহার আলী এবং ইউনিস খানদের ব্যাটিং নৈপূণ্যতায় ২ উইকেট হারিয়ে ২২৭ রানে ইনিংস ঘোষণা করেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক।

ফলে দ্বিতীয় টেস্ট জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ৪৫৬ রান। শুরুতেই লিওন জনসন এবং ড্যারেন ব্র্যাভোর উইকেট হারিয়ে বিপদে পড়ে ক্যারিবীয়রা। পরে ক্রেইগ ব্র্যাথওয়েট আর মারলন স্যামুয়েলসের ব্যাটে ঘুরে দাঁড়ায়। স্যামুয়েলস ২৩ রান করে আউট হলেও জার্মেইন ব্ল্যাকউড হাল ধরেন।

তবে দুর্ভাগ্য ব্ল্যাকউডের, ৯৫ রান করে আউট হয়ে যান। তার আগে ৬৭ রান করে আউট হন ক্রেইগ ব্রেথওয়েট। সাই হোপ করেন ৪১ রান। ২৬ রান করেন দেবেন্দ্র বিশু।

পাকিস্তানের ইয়াসির শাহ একাই নেন ৬ উইকেট। দু’ইনিংস মিলিয়ে ১০ (৪+৬) উইকেট নিলেন। জুলফিকার বাবর নেন দু’টি, একটি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ এবং রাহাত আলী।

এর আগে অনুষ্ঠিত টি২০ ও ওয়ানডে সিরিজও নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

কে/ এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh