• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটসম্যান সাকিবের নয়া মাইলফলক

স্পোর্টস ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৮, ১২:৫১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশতম আসরের নিজেদের তৃতীয় ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। শনিবার সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিপক্ষে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান।

ইডেন গার্ডেনসে ব্যাটে-বলে সমান তালে জ্বলে ওঠেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। শুরুতেই সাকিবের স্পিন জাদুতে মুগ্ধ হয় ক্রিকেট প্রেমীরা। ৪ ওভার বল করে ১১টি ডটে ২১ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। বিপদের মুহূর্তে ব্যাট হাতে ২১ বলে ২৭ রান করে দলে জয়ে বড় অবদান রাখেন বাম-হাতি এই ব্যাটসম্যান।

--------------------------------------------------------
আরও পড়ুন : রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে বার্সা
--------------------------------------------------------

এদিন নতুন এক মাইলফলক স্পর্শ করেন সাকিব। সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে চার হাজার রান পূর্ণ করলেন ৩১ বছর বয়সী এই তারকা।

কলকাতার বিপক্ষে মাঠে নামার আগে চার হাজারি ক্লাবে থেকে আট রান দূরে ছিলেন বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটার। কেকেআরের বিপক্ষে এই ইনিংসে ২৭ রান করার সুবাদে বর্তমান রান ৪ হাজার ১৯ রান।

জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে চার হাজারি ক্লাবে সাকিব। ২৫৭ ম্যাচে সাকিব এই রান করেন। অন্যদিকে মাত্র ১৬৭ ম্যাচে তামিমের রান ৪ হাজার ৫৮৫ রান।

এদিকে ২৯৯ উইকেট শিকার করে নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন সাকিব। আর মাত্র একটি উইকেট পেলে পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারের রেকর্ড গড়বেন এই টাইগার ক্রিকেটার। এবং দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ছোট ফরম্যাটে চার হাজার রান ও ৩০০ উইকেট শিকার করবেন এই স্পিনিং অলরাউন্ডার।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
X
Fresh