spark
logo
  • ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ৩০৯৯ জন, সুস্থ হয়েছেন ৪৭০৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে বার্সা

স্পোর্টস ডেস্ক
|  ১৫ এপ্রিল ২০১৮, ১২:১৩ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৮, ১২:৩৮
স্প্যানিশ লা লিগায় রেকর্ড টানা ৩৯ ম্যাচ অপারাজেয় বার্সেলোনা। শনিবার ক্যাম্প ন্যুতে টেবিলের তৃতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো। 

এর আগে স্পেনের ফুটবল লিগে রিয়াল সোসিয়েদাদের গড়া টানা ৩৮ ম্যাচ অপারাজেয় থাকার রেকর্ড ছুঁয়েছিল এরনেস্তো ভালভেরদের দল।

চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিপক্ষে বিধ্বস্ত দলটি লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যাবার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সামুয়েল উমতিতি। পেনাল্টি থেকে ব্যবধান কমান দানিয়েল পারেহো।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে হায়দরাবাদের জয়
--------------------------------------------------------

১৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। ফিলিপে কৌতিনিয়োর থ্রু-বল ছয় গজ বক্সে পেয়ে পোস্ট ঘেঁষে জালে পাঠান সুয়ারেজ। চলতি লিগে উরুগুইয়ান তারকার ২৩ নম্বর গোল এটি।

২৩তম মিনিটে টের স্টেগেনের ভুলে বিপদে পড়তে পারতো কাতালানরা। তার বাড়ানো বল ভালেন্সিয়ার কার্লোস সোলের ধরে পাঠান রদ্রিগোকে। তবে স্প্যানিশ এই ফরোয়ার্ডের শট ঝাঁপিয়ে ঠেকান জার্মান গোলরক্ষক। বল তার হাতে লেগে ক্রসবারে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করে অতিথিরা। তবে ৫১তম মিনিটে উল্টো ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়োর কর্নারে হেডে বল জালে পাঠিয়ে খানিক আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন ফরাসি ডিফেন্ডার উমতিতি।

৬৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে লিওনেল মেসির জোরালো ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পাঁচ মিনিট পর তার দারুণ ক্রসে আন্দ্রেস ইনিয়েস্তার ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক নেতো। ৭৮তম মিনিটে আর্জেন্টাইন মহা তারকার আরেকটি প্রচেষ্টা হয় লক্ষ্যভ্রষ্ট।

৮৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান দানিয়েল পারেহো। স্প্যানিশ এই মিডফিল্ডারকেই বদলি হিসেবে নামা উসমান দেম্বেলে ফাউল করলে পেনাল্টিটি পায় ভালেন্সিয়া।

যোগ করা সময়ে দেনিস সুয়ারেসের শট গোলরক্ষক নেতো ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়েনি।

৩২ ম্যাচে ২৫ জয় ও সাত ড্রয়ে শীর্ষস্থান আরও মজবুত করা বার্সার পয়েন্ট ৮২। ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩২ ম্যাচে ৬৫। 

আরও পড়ুন : 

ওয়াই/এ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়